বাংলা নববর্ষের নতুন গান ‘শুভ বৈশাখ’

‘শুভ বৈশাখ’ গানের ভিডিও’র একটি দৃশ্য

সিলন সুপার সিঙ্গার’খ্যাত শিল্পী শিলা দেবী বাংলা নববর্ষ উপলক্ষে নতুন গান নিয়ে হা‌জির হয়েছেন। গানের শিরোনাম দিয়েছেন ‘শুভ বৈশাখ’। গানের কথা লিখেছেন গী‌তিক‌বি জয়ন্ত কর্মকার, সুর করেছেন আল‌ভি আল বেরু‌নি ও জয়ন্ত কর্মকার। আর সংগীত পরিচালনায় ছিলেন আল‌ভি আল বেরু‌নি।

নিঃস্তব্ধ আর সুনসান চারপাশটা। করোনা মহামা‌রির কারণে গৃহব‌ন্দি সবাই। চারপাশটা প্রাণহীণ আর ধূসর। বর্ষবরণের উৎসবও তাই তো ফিকে। কিন্তু করোনা মানুষের মনের ভেতরের উদযাপনটাকে ব‌ন্দি রাখতে পা‌রে‌নি। এমনই এক আবহে তৈ‌রি হয়েছে গানটির ভিডিও।

সংগীতশিল্পী শিলা দেবী বলেন, “বৈশাখ বাঙ্গালির জীবনে অপরিহার্য একটি অংশ। এর আয়োজনে উঠে আসে বাংলার নানা রঙ ও রুপ। একই সাথে বিভিন্ন উপকরণ, অনুষ্ঠানও তুলে ধরা হয় বাংলা নববর্ষে। অথচ মহামারি করোনা আমাদের প্রাণের সেই উৎসব আয়োজন থেকে বঞ্চিত করেছে। তাই মানুষ ঘরে বসেও যাতে উৎসবের আমেজ মনে ধারণ করে রাখতে পারে, সেজন্যই গানটি করেছি। গানের কথা, সুর, কম্পোজিশন ও মিউজিক ভিডিও সবমিলিয়ে দারুণ একটা কাজ হয়েছে। আশা করি, গানটি সবাই সাচ্ছন্দে গ্রহণ করবে।”

মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী কাজী নওশাবা। তিনি জানান, বর্তমান বাস্তবতা তুলে ধরা হয়েছে এ মিউজিক ভিডিওতে। মহামারির পরের বৈশাখ আবারো উৎসবমুখর হবে- এমনই প্রত্যাশা করা হয়েছে।

‘শুভ বৈশাখ’ গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ফরহাদ আহমেদ। সম্প্রতি গানটির শুটিং করা হয় রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে।