বনানী কবরস্থানে সমাহিত হবেন বর্ষীয়ান অভিনেতা ওয়াসিম

wasim

বাংলা চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা ওয়াসিমকে (৭৪) আজ রোববার (১৮ এপ্রিল) রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হবে। এর আগে গুলশান আজাদ মসজিদে বাদ যোহর তার জানাজা সম্পন্ন হবে।

বিষয়টি নিশ্চিত করে অভিনেতা জায়েদ খান বলেন, ওয়াসিম ভাইকে এখন গোসল করানো হচ্ছে। এরপর তার মরদেহ ফ্রিজিং গাড়িতে রাখা হবে। বাদ জোহর গুলশান আজাদ মসজিদে প্রথম নামাযে জানাজা অনুষ্ঠিত হবে। এর পর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

গতকাল শনিবার (১৭ এপ্রিল) দিনগত রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রখ্যাত এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বেশ কিছুদিন ধরে বাসায় অসুস্থ ছিলেন।

এক সময় বাণিজ্যিক-অ্যাকশনের পাশাপাশি ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর আসনটি দখলে ছিল ওয়াসিমের। ১৯৭২ সালে ঢাকাই সিনেমাতে ওয়াসিমের অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেলো’র মাধ্যমে। আর নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়। এক সময় বাণিজ্যিক ঘরানার সিনেমায় অপরিহার্য নায়ক হয়ে ওঠেছিলেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে অভিনয় করেছেন ১৩৩টি সিনেমায়।