ফারুকীর নতুন ছবিতে তিশার বিপরীতে ফিলিস্তিনের ইয়াদ হুরানি

মোস্তফা সরয়ার ফারুকীর \’ডুব\’ মুক্তি পাচ্ছে ২৭ অক্টোবর। এর ১১ দিন আগে নতুন ছবির ঘোষণা দিলেন তিনি। নাম \’স্যাটারডে আফটারনুন\’ বা \’শনিবার বিকেল\’। এরই মধ্যে এ ছবির দুজন অভিনয়শিল্পী চূড়ান্ত হয়েছে।

জানা গেছে, নুসরাত ইমরোজ তিশা ছাড়াও এতে অভিনয় করবেন ফিলিস্তিনের চলচ্চিত্র তারকা ইয়াদ হুরানি। এই দু\’জন ছাড়াও ছবির আরও কিছু গুরুত্বপূর্ণ চরিত্র থাকবে। তবে এগুলোতে কারা অভিনয় করছেন সেটা এখনও চূড়ান্ত হয়নি।

মোস্তফা সরয়ার ফারুকী \’আইডেন্টিটি ট্রিলজি\’ নামে তিনটি ছবি তৈরি করতে যাচ্ছেন। \’স্যাটারডে আফটারনুন\’ এই ত্রয়ীর প্রথম ছবি। বাংলা ও ইংরেজি ভাষায় নির্মিতব্য এই ছবির বাজেট ধরা হয়েছে আনুমানিক চার কোটি টাকা। বাংলাদেশ-ভারত-জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত হবে এটি।

গতকাল মঙ্গলবার দুপুরে ফেসবুকে ফারুকী লিখেছেন, \’অস্কারে মনোনয়ন পাওয়া এবং অ্যাপসাজয়ী \’ওমার\’ (২০১৩) আমার অনেক পছন্দের ছবি। এই ছবির তারেক চরিত্রে অভিনয় করা ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি পছন্দের অভিনেতা। আর তিশা তো আমার সবচেয়ে বড় নির্ভর করার মতো অভিনয়শিল্পী। যাকে নিলে আমার কোনো দুশ্চিন্তাই করতে হয় না অভিনয় নিয়ে।\’

জানা গেছে, এর সিনেমাটোগ্রাফির দায়িত্বে থাকবেন আজিজ জাম্বাকিয়েভ। ফারুকী লিখেছেন, \’তাকে পেয়ে আমি আরও আনন্দিত। মাত্র ২৬ বছর বয়সে বার্লিন উৎসবে সিনেমাটোগ্রাফির জন্য সিলভার বিয়ার জিতেছেন তিনি।\’

আসছে ডিসেম্বর থেকে এই ছবির কাজ শুরু হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ১৮ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ