‘অমানুষ’ লুকে প্রশংসিত চিত্রনায়ক নিরব

প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় চিত্রনায়ক নিরব ও আলোচিত অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন তারা। বনদস্যুর গল্পে নির্মিত হয়েছে এটি।

গতকাল মঙ্গলবার (৪ মে) নেটদুনিয়ায় প্রকাশ হয়েছে সিনেমার প্রথম পোস্টার। এতে সম্পূর্ণ নতুন লুকে দেখা গেছে নিরবকে। তার মাথায় ছোট চুল, ক্ষত গলায় তাবিজ বাধা, কাজল দেয়া চোখে অন্যরকম চাহনি আর খাকি পোশাকের সঙ্গে কোমরে পিস্তলসহ দেখা গেছে। নিরবের পেছনেই পিস্তল হাতে সাদা পোশাকে দেখা গেছে মিথিলাকে।

প্রকাশের পর বেশ সাড়া ফেলেছে পোস্টারটি। বিশেষ করে নিরবের নতুন লুকের প্রশংসা করেছেন অনেকেই। চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন গ্রুপেও চলছে নিরবকে নিয়ে আলোচনা। অভিনেতার শেয়ার করা পোস্টার নিচে ইতিবাচক মন্তব্য করেছেন অনেকে।

জাহিদ লিখেছেন, ‘লুকটা দারুণ হয়েছে।’ সবুজ নামে একজন লিখেছেন, ‘চমৎকার লুক’। তারেক লিখেছেন, ‘দারুণ লুক ব্রাদার।’ এ ছাড়া শোবিজের অনেক তারকাও বেশ ইতিবাচক মন্তব্য করেছেন নিরবের শেয়ার করা পোস্টের নিচে।

পরিচালক অনন্য মামুনও এক সাক্ষাৎকারে প্রশংসা করেছেন নিরবের। তার ভাষায়, অমানুষ সিনেমার মাধ্যমে নতুন নিরবের জন্ম হবে। এই পরিবর্তনটা আরও পাঁচ বছর আগে হলে তার অবস্থান অনেক ওপরে থাকত। দেরিতে হলেও নিরব নিজেকে ট্রান্সফর্ম করেছেন। চরিত্রের জন্য তার শখের চুল ফেলতে বলেছিলাম, একবাক্যে হ্যাঁ বলেছেন। সবচেয়ে বেশি মুগ্ধ হয়েছি ভালো কাজের জন্য তার লেগে থাকার মানসিকতায়।

‘অমানুষ’ সিনেমাটি প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ৮৫ ভাগ কাজ শেষ করেছি। বান্দরবনের নাইটিংছড়ির একটি জঙ্গলে আমরা শুটিং করেছি। টানা ১৬ দিন সেখানে কাজ করেছি আমরা। বাকি আছে ঢাকার কিছু কাজ। শিগগিরই তা শেষ করে মুক্তির তারিখ ঘোষণা করব।

সিনেমায় বনদস্যুর চরিত্রে অভিনয় করছেন নিরব। আর মিথিলাকে দেখা যাবে বিদেশফেরত বাংলাদেশির চরিত্রে। এ ছাড়া আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, শাহেদ আলী সুজন, নওশাবা, আনন্দ খালেদ প্রমুখ।