রজনীকান্ত নয়, ‘২.০’-এর নায়ক হওয়ার কথা ছিল আমির খানের!

বলিউডের খানদের মধ্যে একমাত্র পারফেকশনিস্ট তিনি। এমন এক খান, যার নামের জোরে শুধু প্রেক্ষাগৃহে দর্শক যান না। যান পর্দায় একটি ভালো কাহিনি দেখতে পাওয়ার বিশ্বাসে।

এই বিশ্বাসের উপর ভর করেই ‘বাহুবলী’র মতো সিনেমাকে টক্কর দিতে পারে একমাত্র আমির খানের ‘দঙ্গল’ই। শাহরুখ, সালমান যেখানে নাম রক্ষার লড়াইয়ে ব্যস্ত, তিনি একের পর এক হিট দিয়ে চলেছেন বলিউডকে।

তাই এখন তাঁর উপরেই আস্থা রাখছেন প্রযোজক-পরিচালকরা। এই আস্থাই রেখেছিলেন পরিচালক এস শংকর। রজনীকান্ত নয় নিজের ড্রিম প্রজেক্ট ‘২.০’-এর মুখ্য চরিত্রে অভিনয়ের অফার তিনি দিয়েছিলেন আমিরকে। শুনিয়েছিলেন চিত্রনাট্যও। এমনকি তালাইভা নিজেও ফোন করে ‘চিট্টি’র চরিত্রটি করতে অনুরোধ করেন। কিন্তু সে অফার ফিরিয়ে দেন আমির। জানিয়ে দেন এ চরিত্র তাঁর পক্ষে করা সম্ভব নয়।

আমিরের অভিনয়ের ধার অতি বড় নিন্দুকও মেনে নেবেন। তাহলে এই নিশ্চিত ব্লকব্লাস্টারের অফার ফিরিয়ে দিলেন কেন? আসলে রজনীকে সম্মান জানিয়েই এই কাজ করেছেন আমির। এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে আমির জানিয়েছেন, চিত্রনাট্য শুনে যখন তিনি চোখ বন্ধ করে চরিত্রের কথা ভাবছিলেন তাঁর চোখের সামনে কেবল রজনীর চেহারাই আসছিল। তখনই তিনি বুঝে যান এ চরিত্র তালাইভা ছাড়া অন্য কেউ করতে পারবেন না। শংকরকে তখনই না বলে দেন। অগত্যা শংকর নিজের একমাত্র ভরসার প্রতি ফিরে যান।

তবে সে সব এখন অতীত। আমির এখন ‘সিক্রেট সুপারস্টার’। আবার ‘ঠাগস অফ হিন্দুস্তান’ নিয়ে ব্যস্ত। রজনীর ‘২.০’-এর ফার্স্টলুক ইতিমধ্যেই প্রকাশিত হয়ে গিয়েছে। দর্শকদের চমকে দিয়ে প্রকাশিত হয়েছে অক্ষয় কুমারের লুকও। ছবির মুক্তির তারিখ নির্ধারিত হয়েছে ২০১৮ সালের ২৫ জানুয়ারি। এখন চলছে শেষ মুহূর্তের শুটিংয়ের কাজ।

বাংলাদেশ সময় : ১৬২০ ঘণ্টা, ২১ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ