\’এখনও মরি নাই\’

‘অসুস্থ ছিলাম। সিঙ্গাপুর এবং ব্যাংককে যেতে হয়েছিলো। অনেকগুলো টেস্টের পর ডাক্তার আমার স্পাইনে আরেকটি ফাটল খুঁজে পায়। ২২ সেপ্টেম্বর আমার সার্জারি হয়। ডাক্তার আমার স্পাইনে ৮টি স্ক্রু লাগিয়েছে। আমার স্পাইনে এখন মোট ১১টি স্ক্রু!’

নিজের শারীরিক অবস্থা জানিয়ে অর্থহীন ব্যান্ডের ভোকালিস্ট সুমন এমন বক্তব্য দিয়েছেন। বিরতির পর ফেসবুকে ফিরে এক পোস্টে তিনি আরও লিখেছেন, ‘…সার্জারির সময় আমার কার্ডিয়াক অ্যাটাক হয়। সার্জারির দুই ঘণ্টা পর আমার লাং কলাপ্স করে। ৩০ ঘণ্টা পর আমাকে আইসিইউ থেকে ওয়ার্ডে আনা হয়।…এখনো মরি নাই। নভেম্বর থেকে অর্থহীন নিয়মিত কনসার্ট করবে। এই ব্যাপারটা সবাইকে জানানো দরকার। আমি এখন অনেকটা সুস্থ।’

দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত বেসবাবাখ্যাত \’অর্থহীন\’ ব্যান্ডের সুমন। শরীরে কয়েক দফা অস্ত্রোপচার নিয়েও প্রাণশক্তিতে ভরপুর এই তারকা। আবার স্বপ্ন দেখছেন সবকিছুকে পাশ কাটিয়ে গানে ফিরবেন বলে।

সেই অনুযায়ী আগামী ১ নভেম্বর সুমনের ব্যান্ড অর্থহীন সিডনি যাচ্ছে। সেখানে কনসার্ট করবে তারা। সেখানে সুমন গাইবেন ও বাজাবেন।

১৭ জুন ব্যাংককের স্যামিতিভেজ সুখুম্ভিত হাসপাতালে ছোট একটি অস্ত্রোপচার হয়। সেখানে বিশ্রাম নিয়ে হোটেলে ফিরছিলেন। গলি দিয়ে রাস্তা পার হওয়ার সময় একটি মাইক্রোবাস পেছন থেকে ধাক্কা দিলে অজ্ঞান হয়ে পড়েন সুমন।

এই দুর্ঘটনায় এই গায়কের মুখের চোয়াল ভেঙে যায় ও কানের এক অংশ বিচ্ছিন্ন হয়ে যায়। স্থানীয়রা দ্রুত তাকে পাশের হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার দেহে ১১ ঘণ্টা অস্ত্রোপচার করা হয়। এ অবস্থা থেকে বিস্ময়করভাবে সুস্থ হয়ে উঠতে শুরু করেন সুমন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ২৪ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ