চুয়াল্লিশ-এ শাবনূর

ঢাকাই সিনেমার রোমান্টিক নায়িকা হিসাবেই খ্যাত শাবনূর। অভিনয় করেছেন শতাধিক সিনেমায়। একসময় বিয়ে করে সংসারী হন। দেশ ছেড়ে পাড়ি দেন অস্ট্রেলিয়ায়। বর্তমানে সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন।

মাঝে মধ্যে দেশে আসেন। কাজের কথা বলেন। কিন্তু সেটা ওই বলার মধ্যেই সীমাবদ্ধ। বাস্তবে তার প্রতিফলন ঘটেনি। কাগজে কলমে বয়সের হিসাবে ৪৩ বছর পার করেছেন তিনি। আজ পা দিয়েছেন ৪৪-এ।

জন্মদিনের এ সময়টাও পার করছেন অস্ট্রেলিয়ায়। একমাত্র ছেলেকে নিয়েই কাটাচ্ছেন সময়। ইদানীং এ নায়িকা সোশ্যাল মিডিয়ায় সরব। কিছুদিন আগে বলেছিলেন, আগামী জন্মদিনে বিশেষ খবর নিয়ে আসবেন।

কিন্তু জন্মদিন এলেও সেই বিশেষ খবরটি আর আসেনি। দেশে আসারও কথা ছিল তার। সেটাও হয়নি। তাই সুদূর অস্ট্রেলিয়াতে বসেই জন্মদিনের প্রহর কাটাচ্ছেন এ নায়িকা। এদিকে অভিনয় না করলেও শাবনূরের এখনো অনেক ভক্ত রয়েছে। যারা তার জন্মদিনকে বিশেষায়িত করে তোলার চেষ্টা করেন। ফেসবুকেও তেমন কিছু কর্মকাণ্ড দেখা যায়।

কবে নাগাদ শাবনূরকে ফের অভিনয়ে দেখা যাবে সেটাও নিশ্চিত নয়। পরিচালনার কথাও জানিয়েছিলেন একসময়। বলেছেন, গল্প তৈরির কাজ চলছে। সেই কাজ এখনো শেষ হয়নি সম্ভবত। তাই শাবনূরকেও দেখা যাচ্ছে না নির্মাণে।

 

Scroll to Top