পুরস্কারেরর মঞ্চেই আটক হলেন সঙ্গীতশিল্পী মাইক

সংগৃহীত ছবি

বিশ্বসংগীতের সবচেয়ে বড় আসর গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৬৬তম আসর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে গত রবিবার রাতে (বাংলাদেশ সময় সোমবার সকাল ১১ টার দিকে) বসেছিল। এদিন কয়েক মুহূর্তের মধ্যেই সাফল্যের মুকুটে জুটল তিন তিনটি নয়া পালক। পর পর তিনটি গ্র্যামি পুরস্কার জিতলেন মার্কিন র‌্যাপ সঙ্গীতশিল্পী কিলার মাইক। কিন্তু সাফল্যের স্বাদ সম্পূর্ণ উপভোগ করার আগে হাতকড়ায় দেখা যায় সঙ্গীতশিল্পীকে। অনুষ্ঠান চলাকালে কিলারকে হাতকড়া পড়িয়ে থানায় নিয়ে যায় লস অ্যাঞ্জেলসের পুলিশ।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, হঠাৎ কেন কিলারকে আটক করা হল সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানায়নি পুলিশ।

র‍্যাপারকে ভিআইপি গেটের কাছে একটি নিরাপত্তা কক্ষে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়ার ভিডিও প্রকাশ করেছে হলিউড রিপোর্টার। তবে আয়োজকদের একটি সূত্র জানিয়েছে, ‘তবে গ্র্যামির অনুষ্ঠানের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। এটি বড় কিছুই নয়, তাঁকে খুব শিগগিরই ছেড়ে দেয়া হবে।’

কিলারের আসল নাম মাইকেল সান্তিয়াগো রেন্ডার। পেশার খাতিরে নাম পরিবর্তন করেন তিনি। বর্ণবিদ্বেষ এবং পুলিশি অত্যাচারের বিরুদ্ধে মাঝেমধ্যেই সোচ্চার হতে দেখা যায় কিলারকে।

রবিবার রাতে ‘সায়েনটিস্টস অ্যান্ড ইঞ্জিনিয়ার্স’-এর জন্য ‘বেস্ট র‌্যাপ সং’ এবং ‘বেস্ট র‌্যাপ পারফর্ম্যান্স’ বিভাগে জয়ী হন কিলার। তাছাড়া তাঁর ‘মাইকেল’ অ্যালবামটি ‘বেস্ট র‌্যাপ অ্যালবাম’ বিভাগে পুরস্কার পায়।