সালমান-ক্যটারিনা বিচ্ছেদের পর কীভাবে শুটিং করেছিলেন

একসময়ে সালমান-ক্যটারিনা প্রেমের সম্পর্কে ছিলেন। কিন্তু সেই সম্পর্ক খুব বেশিদিনের জন্য স্থায়ী হয়নি। সময়ের সঙ্গে সঙ্গে তাদের পথ আলাদা হয়ে গেছে। কিন্তু তারপরও তারা একসঙ্গে কাজ করেছেন। দুজনের সম্পর্কের এক দুর্বল মুহূর্ত নিয়ে আলোকপাত করলেন পরিচালক কবীর খান।

‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবি ছিল ‘এক থা টাইগার’। এই ছবিতে জুটি বেঁধেছিলেন সালমান-ক্যাটরিনা। টাইগার-জোয়া জুটিকে পছন্দ করেছিলেন দর্শক। কিন্তু পর্দার রসায়নের নেপথ্যে শুটিংয়ের সময়ে দুজনের মধ্যে ছিল একরাশ অস্বস্তি। ঘটনাটি প্রকশ্যে এনেছেন ছবির কবীর খান।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই ছবির অভিনেতা নির্বাচন প্রসঙ্গে কবীর বলেছেন, ‘তখন সালমান-ক্যাটরিনার সবেমাত্র বিচ্ছেদ হয়েছে এবং একে অপরের সঙ্গে তারা খুব বেশি স্বাচ্ছন্দ্য ছিলেন না।’

পরবর্তী সময়ে ছবির সিক্যুয়েলের সময় সালমানের কাছে প্রশ্ন রাখা হয় যে, জোয়া চরিত্রটি নিয়ে কোনো আলাদা ছবি তৈরি হলে তার মত কী? উত্তরে ভাইজান বলেন, ‘হতেই পারে। কিন্তু জোয়া তো টাইগারকে ছাড়া অসম্পূর্ণ! তাই পুরো ছবিতে না থাকলেও ছবির ক্লাইম্যাক্সে কিন্তু তাকে রক্ষা করতে টাইগারকে আসতেই হবে।’

টাইগার সিরিজের এখন পর্যন্ত তিনটি ছবি তৈরি হয়েছে। ২০১২ সালে মুক্তি পায় সিরিজের প্রথম ছবি ‘এক থা টাইগার’। পাঁচ বছর পর মুক্তি পায় ‘টাইগার জিন্দা হ্যায়’। গত বছর ১২ নভেম্বর মুক্তি পায় সিরিজের শেষতম ছবি ‘টাইগার-থ্রি’।