মিস ওয়ার্ল্ড ফাইনালে বাংলাদেশের নীলা

‘মিস ওয়ার্ল্ড ২০২৪’-এর ৭১তম আসর বসবে গত ৯ মার্চ। এ প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ড হচ্ছে ভারতে। এতে অংশ নিচ্ছেন বাংলাদেশ, ভারত, নেপাল ও জাপানের প্রতিযোগীরা। দীর্ঘ ২৮ বছর বিরতির পর ভারতে এ প্রতিযোগিতা হতে যাচ্ছে।

বিশ্বজুড়ে নারীরা যখন একত্রিত হচ্ছে, তাদের শক্তিমত্তা, বুদ্ধির পরিচয় দিচ্ছেন; ঠিক তখনই এসব দেশের মেয়েরা তাদের দেশকে, নিজেকে তুলে ধরবেন বিশ্বমঞ্চে। ভারত থেকে নেপাল, বাংলাদেশ থেকে জাপান, নিউজিল্যান্ড থেকে পোল্যান্ড, ফ্রান্স এবং ব্রাজিলের নারীরা এ প্রতিযোগিতাকে মাতিয়ে রাখবেন। তাদের সম্পর্কে এখানে সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরা হলো।

এবার মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন শাম্মী ইসলাম নীলা। তিনি শৈশব থেকেই মিস ওয়ার্ল্ড হওয়ার স্বপ্ন দেখছেন।

এ বিষয়ে নীলা বলেন, ‘আমি যখন ছোট ছিলাম তখন জন্মদিনে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার মুকুট কিনতাম। তারপর আয়নার সামনে দাঁড়াতাম। বলতাম: এই দেখ আমি মিস ওয়ার্ল্ড। তারপর নিজে নিজেই সেখানে নাচতাম। সেটা বাবাকে দেখাতাম। এখন আমার সেই জার্নি যেন বাস্তবের কাছাকাছি। কিন্তু আমার বাবা আর বেঁচে নেই। তবে আমি নিশ্চিত আমার ওপর বাবার আশীর্বাদ আছে। আমার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছি। আর ভাবছি– ওকে, বাস্তবেই ঘটছে সব। আমি শেষ পর্যন্ত এই প্রতিযোগিতায়।