prova1

সবকিছু ভুলে নতুন করে শুরু করতে চাই: প্রভা

দেশের বিনোদন অঙ্গনের পরিচিত মুখ সাদিয়া জাহান প্রভা। অভিনয়ের পাশাপাশি মডেল দুনিয়াতেও বিচরণ তার। তবে একসময়ে নিয়মিত কাজ করলেও বর্তমানে খুব বেশি কাজ করেন না তিনি। বর্তমানে আলোচনা চলছে এই অভিনেত্রীকে নিয়ে। মূলত তার করা ফেসবুক পোস্ট থেকেই আলোচনার শুরু।

এক ফেসবুক পোস্টে প্রভা নিজের উপলব্ধি প্রকাশ করে বললেন, হয়তো আমি এখনো জানি না, আমার এই জীবনে আমি ঠিক কী চাই। কিন্তু আমি সত্যিই জানি, আমি কী চাই না। আমি কষ্টকর ও অগোছালো জীবন, বিষাক্ত সম্পর্ক, অসৎ অভিপ্রায়, অনিশ্চিত অনুভূতি অথবা অস্থায়ী মানুষের সান্নিধ্য না। ঘুমানোর আগে, দুঃখের দিনে বা বেদনাদায়ক কোনো রাতে আমি আর কাঁদতে চাই না। আমি শুধু চাই, সবকিছু ভুলে নতুন করে শুরু করতে। গত সোমবার (২৭ মে) পোস্টটি করেন প্রভা।

একটি সংবাদমাধ্যমে অভিনয়ে কম করার কারণ প্রসঙ্গে বলতে গিয়ে প্রভা বলেন, একজন অভিনয়শিল্পী হিসেবে বলতে পারি, অনেক না-বলা অভিযোগ, না-বলা দুঃখ আছে। অনেক মানুষের দেওয়া অকারণ অপমান হজম করেছি। এসব কারণে আমি নিজেকে গুটিয়ে নিয়েছি। এই সেক্টরে আমি যখন কাজ করতে এসেছিলাম, তখন মনে করেছিলাম, পা ফেলতে হবে অনেক স্মার্টলি। এতোটুকো ভাবনা ছিল কেবল। তবে সেই আমি একটা সময় নানা রকম পলিটিকসের শিকার হয়েছি, মিডিয়াতে কাজ করলেই মেয়েটা খারাপ বা মেয়েটাকে অনেক কথা শুনতে হবে, এমনটা ভাবিনি। আরও কিছু বিষয় আছে।

শুটিং সেটে নিজের অভিজ্ঞতা প্রসঙ্গে প্রভা বলেন, কয়েক বছর ধরে সবার হাতে হাতে স্মার্টফোন। অভিনয়শিল্পী থেকে শুরু করে ইউনিটে থাকা প্রায় সবারই ফেসবুক পেজ, টিকটক অ্যাকাউন্ট ও ইউটিউব প্ল্যাটফর্ম আছে। এসবের কারণে শুটিং সেটে স্মার্টফোনের অপব্যবহার হয়। এর বাইরে অনেকে শুটিং দেখতেও আসেন। যদিও ইদানীং কিছুটা কঠোর হয়েছে ঠিকই, কিন্তু পুরোপুরি নয়।

অথচ আগে দেখতাম, নাটক-টেলিছবি প্রচারের আগে দূর থেকে ক্যাপচার করা একটা ভিডিও ক্লিপ টিকটক, ফেসবুক, ইউটিউবে ছাড়া হয়েছে। অপেশাদার ওরা তো আর জানে না, ক্যামেরা কেমন করে ধরতে হয়, দেখা গেছে ভালগার ওয়েতে ধরছে। ওসব দেখে আমি কষ্ট পেয়েছি। আমি তো এখানে কাজ করতে আসছি। অভিনয়দক্ষতা দেখাতে আসছি। এর বাইরে ব্যক্তিগত কিছু বিষয়ও ছিল।

Scroll to Top