ketrina

ক্যাটরিনাকে নিয়ে শেখরের বিস্ফোরক মন্তব্য

বলিউডে ক্যাটরিনা কাইফের মা হওয়ার গুঞ্জন এখন তুঙ্গে। বলিউডে দুই দশকেরও বেশি সময় কাটিয়ে ফেলেছেন এই অভিনেত্রী। ক্যারিয়ারের শুরুতেই সালমান খানের নজরে এসেছিলেন ব্রিটিশ এই সুন্দরী। এরপর ভাইজান নিজের হাতে ক্যাটের ক্যারিয়ার গড়ে দেন। কিন্তু সালমানের সান্নিধ্য পাওয়ার আগে বি গ্রেড সিনেমাতেও কাজ করেছিলেন ক্যাট।

অভিনেত্রীর সেই শুরুর দিন নিয়ে বিস্ফোরক মন্তব্য অভিনেতা শেখর সুমনের। বলিউড ইন্ডাস্ট্রির পুরোনো খিলাড়ি শেখর সুমন। শুধু অভিনেতা নয়, সঞ্চালক হিসাবেও একটা সময় নামডাক ছিল তার। মাঝে বেশ কয়েক বছর ইন্ডাস্ট্রির থেকে দূরত্ব তৈরি হয়েছিল শেখরের, তবে সঞ্জয় লীলা বানসালির ‘হীরামন্ডি: দ্য ডায়মন্ড বাজার’র হাত ধরে কামব্যাক করেছেন তিনি। তারপর থেকেই চর্চায় শেখর।

এই সিরিজে তার পুত্র অধ্যয়ন সুমনকেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। বলিউড হাঙ্গামাকে দেওয়া একটি সাক্ষাৎকার ছেলের মনোবল বাড়াতে ক্যাটরিনার কথা স্মরণ করান শেখর।

বাবা-ছেলে দুজনেই হীরামন্ডিতে তাদের ভূমিকা নিয়ে কথা বলেছেন। অধ্যয়ন বলছিলেন, কীভাবে একটা সময় ইন্ডাস্ট্রি তাকে বাদের খাতায় ফেলে দিয়েছিল, তারপরেও এমন একটি পারফরম্যান্স তিনি করে দেখাতে পেরেছেন।

শেখর বলেন, ‘অন্যের যাত্রা থেকে সংকেত নাও। ক্যাটরিনা কাইফকে দেখে শেখো। যখন সে বুম ছবিতে কাজ করেছিল, তখন ক্যাটরিনা ঠিক করে (ক্যামেরার সামনে) দাঁড়াতে পারত না, তার লাইনগুলি বলতে পারত না, এমনকি নাচতেও পারত না, তবে সে আজ কোথায় পৌঁছেছে তা দেখুন। রাজনীতি এবং জিন্দেগি না মিলেগি দোবারা’য় তার অভিনয় দেখুন। ধুম থ্রি-তেও আপনি বলতে পারবেন না যে, ও সেই মেয়ে যে বুম ছবির হাত ধরে ক্যারিয়ার শুরু করেছিল।’

ইন্ডাস্ট্রির আরও অভিনেতাদের উদাহরণ দিয়ে বলেন, ‘এমনকি দীপিকা পাড়ুকোন একজন সুন্দরী অভিনেত্রী হয়ে উঠেছেন। খো গায়ে হাম কাঁহা’র আগে অনন্যা পান্ডেকে প্রচুর ট্রলিংয়ের মধ্য দিয়ে যেতে হতো। সুতরাং আপনাকে এক চিমটি লবণ এবং রসবোধের সঙ্গে সবটা গ্রহণ করতে হবে। ক্যারিয়ারে শুরুতে হিন্দি ভাষা জানা ছিল না ক্যাটরিনার, দীর্ঘদিন তার কন্ঠস্বর ডাবিং শিল্পীদের দিয়ে রেকর্ড করিয়ে ছবিতে রাখতে হতো।’

শেখর ও তার ছেলে অধ্যয়ন সুমন বানসালির সিরিজে নবাব জোরাভার এবং তরুণ নবাব জুলফিকারের চরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও হীরামান্ডিতে দেখা গিয়েছে মনীষা কৈরালা, সোনাক্ষী সিনহা, অদিতি রাও হায়দারি, শারমিন সেহগাল, রিচা চাড্ডাকে। গেল ১ মে নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে সিরিজটি।

Scroll to Top