পারবো না তোমার স্তব্ধ মুখটা দেখতে : রত্না

আব্বু ও আব্বু তোমার নামের পাশে নাকি লাশ যুক্ত হয়েছে আজ। এটা আমি কি করে মানি। পারবো না স্তব্ধ তোমার মুখটা আমি দেখতে।

সেই ২০০৩ সালে সম্ভবত।তুমি আমাকে ১ম মাছ খেতে শিখিয়েছিলে যে আমি মাছ দেখলে ভয় পেতাম। আমাকে মুখে তুলে খায়িয়ে দিতে দিতে বলেছিলে এটা আমার ময়না। মনে পরে প্রবালের বারান্দায় দাঁড়িয়ে বলেছিলে আমি তোর বিয়ের উকিল বাপ হবো। আরো অনেক অনেক শিক্ষা দিয়েছিলে তুমি। কিন্তু আমি পারিনি তোমার সব কথা মেনে চলতে তাইতো আজকাল তোমাকে ডানে দেখলে বামে পালিয়ে যেতাম।

ভেবেছিলাম নিজেকে পরিপূর্ণ গড়ে তোমার সামনে এসে দাঁড়াবো। আর হলো না। আমার মনে কেন যেন কয়েকদিন আগে একটা কু ডাক ডেকেছিল। একটা স্ট্যাটাস দিয়েছিলাম ‘লাভ ইউ আব্বু’ মিস ইউ আব্বু…. ইচ্ছে হচ্ছিল তোমাকে দেখতে যাই তোমার কাছে যাই। সাহস হয়নি আব্বু সাহস পায়নি। ক্ষমা করে দিও……. প্রতিটি বাংলার মানুষ ১টি বার ২রাকাত নফল নামাজ পরে আপনাদের প্রাণ প্রিয় এ মানুষটির জন্য দোয়া করেন …….। – রত্নার ফেসবুক থেকে সংগৃহীত

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান তিনি।

ইউনাইটেড হাসপাতালের কর্তৃপক্ষ জানায়, ৫টা ২০ মিনিটে হাসপাতালে আনা হয় রাজ্জাককে। তখন তার পালস পাওয়া যাচ্ছিল না। কর্তব্যরত চিকিৎসকরা অনেক চেষ্টা করেন। ৬টা ১৩ মিনিটের দিকে তাকে মৃত ঘোষণা করা হয়।

মৃত্যুকালে রাজ্জাকের বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

বাংলাদেশ সময় : ১২০৭ ঘণ্টা, ২২ আগস্ট, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ