নাকাব বিতর্কে মেয়ের পাশে এ আর রহমান

বলিউডের জনপ্রিয় সংগীত পরিচালক এ আর রহমান। ‘স্লামডগ মিলিয়নেয়ার’ ছবিটির জন্য ২০০৯ সালে অস্কার ঘরে তুলেছেন। সম্প্রতি তারই ১০ বছর পূর্তি উপলক্ষে এক মুম্বাইয়ের ধারাভি এলাকায় একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন তিনি। যেখানে উপস্থিত ছিলেন- ছবির অভিনেতা অনিল কাপুর, গীতিকার-পরিচালক গুলজার এবং এ আর রহমানের মেয়ে খাতিজা।

সেই অনুষ্ঠানে মেয়ের সঙ্গে এ আর রহমানের তোলা কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। যেখানে অন্য তারকা সন্তানদের মতো খোলামেলা পোশাক নয় বরং নাকাব দিয়ে মুখ ঢেকে বাবার সঙ্গে ছবি তোলার জন্য পোজ দিতে দেখা গেছে খাতিজাকে। আর এ কারণেই সমালোচনার মুখে পড়তে হয়েছে খাতিজাকে।

\"\"

কেউ কেউ ছবির নীচে মন্তব্য করেছে, খাতিজা এই রকম রক্ষণশীর পোশাক কেনো পরেছেন? আবার কেউ বলেছেন, বাবার শাসনেই কী এমনটা পড়তে হয়েছে খাতিজাকে?

বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি) টুইটারে দুই মেয়ে ও স্ত্রীর একটি ছবি শেয়ার করে সমালোচনার কড়া জবাব দিয়েছেন এ আর রহমান। ছবিটির ক্যাপশনে জনপ্রিয় এই সংগীত পরিচালক লিখেছেন- ‘আমার পরিবারের মূল্যবান তিন নারী খাতিজা, রহিমা ও সায়রা নীতা আম্বানির সঙ্গে।’ সেই সঙ্গে হ্যাশট্যাগ ফ্রিডমচুজ দিয়েছেন এ আর রহমান।

সমালোচনার জবাব দিয়েছেন খাতিজাও। তিনি বলেন, ‘কেউ কেউ বলছেন এ ধরনের পোশাক পরতে আমার বাবা আমাকে বাধ্য করেছেন। আমি বলতে চাই, আমার জীবনের কোনও পছন্দের উপরেই আমার বাবা-মায়ের হাত নেই। আমি প্রাপ্তবয়স্ক এবং নাকাব পরা আমার ব্যক্তিগত পছন্দ।’

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস