আসলেই কি আপনার ব্যাপারে সে সিরিয়াস?

বর্তমানের সম্পর্ক আগেকালের সম্পর্কের মত এতটা মধুর হয়ে উঠে না। আজ আছে তো কাল সম্পর্ক উধাও, প্রেমের ফাটলে একে অপরকে দুষেছেন এরকম অনেককেই পাওয়া যাবে। সম্পর্কে আগাতে গেলে এক অপরকে ভালোভাবে বুঝে আগাতে হয়।

কিন্তু কিভাবে বুঝবেন সে আপনাকে নিয়ে আসলেই সিরিয়াস? বুঝার জন্য মিলিয়ে দেখতে পারেন নিচের দেয়া টিপসগুলো-

১. যে আপনাকে নিয়ে আসলেই চিন্তিত সে আপনার সকল বিষয়ে সাহায্য করবে। অফিসিয়াল থেকে শুরু করে পারিবারিক যে কোন ঝামেলায় আপনি তাকে পাশে পাবেন। সে যদি আপনাদের সম্পর্ককে সামনের স্তরে নিয়ে যেতে চায়, তাহলে অবশ্যই সে আপনাকে সবসময় খুশি রাখার চেষ্টা করবে।

২. সে আপনাকে দেয়া সকল কথা ঠিক মত রাখছেন? নাকি যখন সে ফ্রি থাকে শুধু তখনি আপনাকে সময় দেয় এবং আপনার নিকট থেকে সময় আশা করে? আপনার সুবিধা-অসুবিধার কথা যদি সে চিন্তা করে থাকে, তাহলে চোখ খোলা রেখে তাকে বিশ্বাস করতে পারেন।

৩. সে যে কোন বিষয়ে আপনার সাথে সরাসরি আলোচনা করে। কোন কিছু মনে প্রতিপালন করে তা নিয়ে রাগ দেখায় না। যখন ভালবাসার প্রয়োজন তখন ভালবাসে, আপনার যখন ভুল কিছু দেখে তখন সাথে সাথে তার প্রতিবাদও করে। এতে করে সে আপনাকে নিজের মত করে গুছিয়ে নিচ্ছে। এতে করে রাগ না দেখিয়ে তার সাথে নিজের মতের মিল খুঁজে নিন। না মিললে সেই ব্যাপারেও কথা বলে নিন।

৪. সে আপনার সাথে কিছু মুহূর্ত একা কাটাতে চায়। একা কাটাতে চাওয়া মানে এই নয় যে, সে তার শারীরিক চাহিদা মিটাতে চায়। সম্পর্ক টিকিয়ে রাখার জন্য একাকী কিছু সময় একে-অপরকে দেয়া উচিৎ। এতে সম্পর্ক শক্তিশালী হয়, একে-অপরকে আরও ভালভাবে বুঝা যায়। এই মুহূর্তগুলো সারাজীবন মনে দোলা দেয়।

৫. সে আপনার কথা কাউকে বলতে বা জানাতে ভয় পায় না। আপনাদের সম্পর্কের বিষয়ে সবাই কম-বেশি জানে। আপনারা লুকিয়ে লুকিয়ে সম্পর্কে আবদ্ধ নন। এটি তার প্রমাণ যে, সে আপনাকে ছেড়ে যাবার জন্য আসে নি।

৬. সে আপনাকে তার পরিবার থেকে দূরে রাখে নি। তার পরিবারের সাথেও আপনার ভাল সম্পর্ক রয়েছে। এটি সম্পূর্ণভাবে তখনি সম্ভব, যখন সে আপনাকে নিয়ে আসলেই সারাজীবনের পরিকল্পনা করে ফেলেছেন। আবার সে তার পরিবার কেও জানিয়েই আপনার সাথে সামনের দকে এগিয়ে যাচ্ছে। এতে করে পরিবারের সকলের বিশ্বাস ও আপনার প্রতি বৃদ্ধি পাবে।

৭. সে আপনাকে এবং আপনার কাজকে শ্রদ্ধা করে। আপনি ব্যস্ত জানলে সে আপনাকে সে সময়টুকু প্রদান করে। আবার আপনার কাজের প্রতি শ্রদ্ধা রেখেই সে আপনার নিকট নিজের চাওয়া-পাওয়া উপস্থাপন করেন।

এসব লক্ষণ দেখতে পেলে আপনি শতভাগ নিশ্চিত থাকুন, সে সারাজীবনের জন্যই আপনার নিকট এসেছে। আর আপনাকে ঘিরেই তার সকল স্বপ্ন, তার ভবিষ্যৎ। সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া 

বাংলাদেশ সময় : ১৩২৬ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ