দক্ষিণ আফ্রিকায় এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করলো ফরিদগঞ্জেরই আরেক প্রবাসী রুবেল

দক্ষিণ আফ্রিকায় পাওনা টাকা দাবি করাকে কেন্দ্র করে চাঁদপুরের ফরিদগঞ্জের ইব্রাহিম খলিল সোহেল (২৭) নামে এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করলো ফরিদগঞ্জেরই আরেক প্রবাসী রুবেল হোসেন । শুক্রবার (৩ এপ্রিল) দক্ষিণ আফ্রিকার জোহনেসবার্গের ব্লুটেন শহরে এ ঘটনা ঘটে।

নিহত সোহেলের বড় ভাই মামুন জানায়, পরিবারের স্বচ্ছলতা ফেরাতে ৮ বছর পুর্বে দক্ষিণ অফ্রিকায় পাড়ি জমায় সোহেল। যাওয়ার পর থেকে সোহেলের কাগজপত্র না থাকায় দোকান কেনার জন্য সব টাকা একই এলাকার সন্তোষপুর গ্রামের রুবেলের কাছে জমা দেয়।

ঘটনাক্রমে দোকান ক্রয়ের জন্য রুবেলের কাছে পাওনা টাকা দাবি করায় কথা কাটাটির একপর্যায়ে রুবেল সোহেলকে ছুরি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয় বাংলাদেশিরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সোহেলের মৃত্যু হয়।

ঘটনার পরপরই সোহেলের মৃত্যুর সংবাদে তার গ্রামের বাড়ী চাঁদপুরের ফরিদগঞ্জের পোয়া গ্রামে পৌঁছালে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। পুরো গ্রামে শুরু হয় শোকের মাতম ।

নিহত সোহেলের বাবা গোলাপ সর্দার জানান, তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়। আমি ও আমার পরিবার খুনির বিচার দাবী করছি দক্ষিণ আফ্রিকার সরকারের কাছে ।