বার্সেলোনা মেসিদের বেতন আরও কমাতে বলছে

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সব ধরনের খেলাধুলা বন্ধ। এতে করে ব্যাপক আর্থিক সংকটে পড়ে গেছে ক্লাবগুলো। বার্সেলোনার কর্মীদের বেতন যেন আটকে না যায়, সবাই যেন এই বিপদে অর্থ কষ্টে না ভোগেন সেটা নিশ্চিত করতে ৭০ ভাগ বেতন কম নেওয়ার ঘোষণা দিয়েছেন লিওনেল মেসিরা। কিন্তু এতেও এখন হচ্ছে না। মেসিদের থেকে আরও বেতন কাটার চিন্তা করছে বার্সেলোনা কর্তৃপক্ষ।

বার্সেলোনার মূল একাদশের সব খেলোয়াড় এভাবে ৭০ ভাগ বেতন কম নেওয়ায় বার্সেলোনা প্রায় ১০ কোটি ইউরো ক্ষতির হাত থেকে বেঁচে যাচ্ছে। কিন্তু বার্সেলোনা এতেও সন্তুষ্ট নয়। বার্সেলোনার পরিচালকেরা আর্থিক সমাধানের উপায় এখনো খুঁজছে এবং খেলোয়াড়দের বেতন আরও কমানোর কথাও ভাবছে!

উল্লেখ্য, ৭০ শতাংশ বেতন কমানোর বিষয় নিয়ে বার্সেলোনায় অনেক নাটক হয়েছে। প্রথমে কাতালান সংবাদমাধ্যমে খবর ছড়ানো হয়েছিল, খেলোয়াড়রা বেতন কমাতে রাজি নন। এ নিয়ে আদালতের শরণাপন্ন হতে পারে ক্লাব। এরপর আসরে নামেন স্বয়ং লিওনেল মেসি। বার্সা অধিনায়ক ঘোষণা করেন, তিনিই প্রথম বেতন কাটার প্রস্তাব দিয়েছিলেন। পাশাপাশি কঠোর ভাষায় ক্লাব কর্তৃপক্ষের সমালোচনা করেন। এরপ বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তামেউ এক বিবৃতিতে মেসির বক্তব্য সমর্থন করেন।

এখন পর্যন্ত যে তথ্য উপাত্ত, তাতে মে মাসের মধ্যে কিছুটা স্বাভাবিক অবস্থা ফিরতে পারে বলে ধারণা করছেন সবাই। গ্যালারি শূন্য করে হলেও মাঠে খেলা ফেরার সম্ভাবনা আছে। এতেও অবশ্য টিকিট, স্মারক, জার্সি বিক্রি করে আয় করার পথ খুলবে না। এত অনিশ্চয়তার মাঝে তাই আগ থেকেই প্রস্তুত থাকতে চাইছে বার্সেলোনা।