ব্রিটেনে এবার করোনা সংক্রমণে এক ৫ বছরের শিশুর মৃত্যু

ক্রমশই বাড়ছে মৃতের সংখ্যা৷ এবার করোনা সংক্রমণে এক ৫ বছরের শিশুর মৃত্যু ঘিরে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে ব্রিটেনে৷ ব্রিটেনে করোনাভাইরাসে ৪ এপ্রিল শনিবার পর্যন্ত মৃত্যু বরণ করেছেন ৪৩১৩জন। এর মধ্যে সবচেয়ে কম বয়সী শিশুর বয়স হচ্ছে ৫ বছর। এর আগে সবচেয়ে কম বয়সী কিশোরের বয়স ছিলো ১৩। ইতিমধ্যে উক্ত কিশোরের দাফন সম্পন্ন হয়েছে।

এদিকে টিএফএল জানিয়েছে, কর্তব্য পালন করতে গিয়ে তাদের ৩ জন ড্রাইভার ও দুইজন কর্মী মৃত্যুবরণ করেছেন। ট্রান্সপোর্ট ফর লন্ডন তাদের মৃত্যু ট্র্যাজেডি হিসেবে বর্ণনা করে বলেছে, তাদের পরিবারকে সবধরনের সহযোগিতা করা হবে। লন্ডন মেয়র সাদিক খান তাদের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন।

এদিকে শনিবার সরকারের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মাইকেল গভ বলেছেন যে, করোনাভাইরাস মহামারি চলাকালীন কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের প্রথম সারির সাতজন স্বাস্থ্যকর্মী মারা গেছেন।

মন্ত্রিপরিষদ মন্ত্রী তাদের আত্মত্যাগ বৃথা যায়নি তা নিশ্চিত করার জন্য সাপ্তাহিক ছুটির দিনে লোকদের ভিতরে থাকতে অনুরোধ জানান । এর আগে যারা এনএইচএসে প্রাণ হারিয়েছিল তাদের প্রতি শ্রদ্ধা জানান তিনি ।

এরপরই একের পর এক হাসপাতালে বন্ধ হয়েছে আউটডোর ও এমার্জেন্সি পরিষেবা৷ নতুন কোন রোগীকে পরিষেবা দিতে ব্যর্থ হয়েছে তারা৷ সাধারণকে নির্দেশ দেওয়া হয়েছে একেবারে স্থানীয় হাসপাতলের সঙ্গে যোগাযোগ করতে৷ এবং সেখান থেকে ১১১তে ফোন করে নিজের সমস্যার কথা জানাতে৷

এদিকে, একদিনে সর্বোচ্চ সংখ্যক ৭০৮ মানুষ করোনায় মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৩১৩ জনে।