আয়ারল্যান্ডে করোনায় প্রথম বাংলাদেশির মৃত্যু

আয়ারল্যান্ডে বাংলাদেশি প্রবাসীদের করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। অনেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়িতেও ফিরছেন। কিন্তু এর মাঝেও ঘটছে মৃত্যুর ঘটনা। আয়ারল্যান্ডে গত এক মাস থেকেই বাড়ছে করোনার সংক্রমণ।

আর সেই সাথে মৃত্যুর হার বেড়ে যাওয়ায় পুরো কমিউনিটিতেই এখন অজানা এক শঙ্কা ভর করছে। প্রায় তিন হাজারের মৃত্যুর মাঝে এতদিন বাংলাদেশি কারো মৃত্যু না হলেও ওয়াটারফোর্ড রিজিওনাল হাসপাতালে এক বাংলাদেশির মৃত্যুতে কমিউনিটিতে এখন শোকের ছায়া। বাংলাদেশিদের বাড়তি সতর্ক হয়ে চলার পরামর্শ দিয়েছেন কমিউনিটির নেতারা।

আয়ারল্যান্ড বাংলাদেশ কমিউনিটির সাবেক সভাপতি বলেন, আশা করবো বাংলাদেশি কমিউনিটির লোকজন যাতে নিরাপদে থাকে এবং সতর্ক অবস্থায় চলাফেরা করবেন। করোনায় আগের চেয়ে বর্তমান পরিস্থিতি অবনতি হওয়ায় ঘরে থাকার বিকল্প নেই বলেও মনে করেন অনেকে।

এদিকে, এক প্রবাসী বাংলাদেশি জানান, এই প্রথম বাংলাদেশির মৃত্যু খবরে আমরা শঙ্কিত। আমাদের সবাইকে সাবধানে চলাফেরা করতে হবে। লন্ডনে নতুন করোনা ভাইরাসটি আয়ারল্যান্ডেও ঢুকে পরা ও মৃত্যু হার বেড়ে যাওয়ায় বাড়তি সতর্কতায় আগামী মার্চে সেন্ট প্যাট্রিক্স ডে পর্যন্ত স্কুলগুলো বন্ধ রাখা হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী মিহল মার্টিন।