নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট বিনামূল্যে করোনার টিকা দিচ্ছে

আমেরিকার নিউইয়র্কে বিনামূল্যে করোনার টিকা দিচ্ছে বাংলাদেশ কনস্যুলেট এবং বাংলাদেশ সোসাইটি। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে আজ রবিবার পর্যন্ত।

এ কর্মসূচির উদ্বোধন করেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। এ সময় তিনি জানান, জনসন অ্যান্ড জনসনের এক ডোজের এ টিকা ১৮ বছরের ঊর্ধ্বে যে কেউ গ্রহণ করতে পারবেন।

এদিকে, আমেরিকায় করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে। সেই সঙ্গে চলছে টিকাদান কর্মসূচি। তবে সব বয়সীর জন্য এখনও চালু হয়নি টিকা। এমন অবস্থায় ১৮ বছর বয়সীরা টিকা নিতে পারছেন নিউইয়র্কের বাংলাদেশ সোসাইটিতে। ৪ দিনব্যাপী টিকাদান কর্মসূচি শুরু করেছে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট। আর তাদের সহযোগিতা দিচ্ছে নিউইয়র্ক সিটি হেলথ ডিপার্টমেন্ট এবং বাংলাদেশ সোসাইটি। ভবিষ্যতে এ কর্মসূচি অব্যাহত রাখার ইচ্ছের কথা জানান নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

কোনো রকম রেজিস্ট্রেশন ছাড়া কেবল পরিচয়পত্র দেখিয়ে আগামী রবিবার পর্যন্ত সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে সোসাইটি কার্যালয়ে এসে যে কেউ এই টিকা গ্রহণ করতে পারবেন বলে জানান কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

উল্লেখ্য, নিউইয়র্কে করোনা মহামারিতে মারা গেছেন চার শতাধিক বাংলাদেশি। সঠিক পরিসংখ্যান না থাকলেও ধারণা করা হচ্ছে করোনায় আক্রান্ত হয়েছেন কয়েক হাজার প্রবাসী। শুরুতে করোনার টিকা নিতে অনেকের মধ্যে অনীহা থাকলেও এখন বাংলাদেশিরা প্রায় সবাই টিকা নিচ্ছেন।