বিশ্বকাপে পরিবারের সঙ্গ পাবেন মাশরাফি-সাকিবরা

বিশ্বকাপকে সামনে রেখে আগামী ১ মে দেশ ছাড়বেন দেশের ক্রিকেটররা। আগামী ৩০ জুন থেকে শুরু হওয়া বিশ্বকাপের আগে টাইগাররা আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে সেখানে যাবেন। সব মিলিয়ে প্রায় দুই মাসের মতো সফর তাদের।

দীর্ঘ এই সফরে খেলোয়াড়রা যেন বিষন্নতা বা অবসাদে না ভোগেন সেদিকেও খেয়াল রাখছেন দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-বিসিবি। এছাড়াও এই সফরে মধ্যে তাদের কাটাতে হবে ঈদের আনন্দ। তাই সব দিক দিয়ে বিবেচনা করে খেলোয়াড়দের সঙ্গে পরিবারকেও সঙ্গে নিতে চিন্তা করছে বোর্ড।

মাশরাফি-সাকিকসহ দলে সিনিয়র ক্রিকেটাররা দীর্ঘ এই সফরের বিষয়ে আপত্তি জানিয়ে আয়ারল্যান্ডে সিরিজ শেষে দেশে ফিরতে চেয়েছিলেন। কিন্তু বুধবার বিসিবি’র পরিচালক আকরাম খান জানিয়েছেন, চাইলে তারা সেই বিশ্রাম নিতে পারবেন। শুধু তাই নয় চাইলে বিশ্বকাপের সময় পরিবারকে সঙ্গে রাখতে পারেবন মাশরাফি-সাকিবরা। এতে বিসিবি’র কোনো আপত্তি নেই।

তিনি আরও বলেন, খেলোয়াড়দের পরিবার নিয়ে যাওয়ার অনুমতি সব সময়ই আছে, যদিও আমাদের সময় এটা ছিল না। টিম ম্যানেজমেন্ট তখন অনেক বেশি সিরিয়াস ছিল। গত বিশ্বকাপেও আমরা খেলোয়াড়দের পরিবার নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছি। এতে কোনো সমস্যা নেই।

প্রথমে গুঞ্জন শোনা গিয়েছিল বিবিসি ক্রিকেটারদের বিশ্রাম দেবে না। বিষয়টা পরিষ্কার করে দিলেন এ বোর্ড পরিচালক। আকরাম খান জানান, আসলে ব্যাপারটা হলো যে চার-পাঁচ দিনের মধ্যে দেশে ফিরে আবার ইংল্যান্ডে যেতে হবে। একটা টানা-হেঁচড়ার মতো অবস্থা। তবে কোনো খেলোয়াড় যদি দেশে আসতে চায় তাহলে বোর্ড পূর্ণ সহযোগিতা করবে। আমরা ‘না’ করবো না, যদি কেউ মাঝের বিরতিতে দেশে ফিরতে চায়।

Scroll to Top