বিশ্বকাপ মাতাতে তর সইছে না স্মিথ-ওয়ার্নারের

বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে দ্বাদশ বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার। এ ম্যাচে সব কিছু ছাপিয়ে আকর্ষণের কেন্দ্রে কেবল স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নার। এ দুই ক্রিকেটারারও মুখিয়ে বিশ্বকাপে মাতাতে। এজন্য অধীরে আগ্রহে বসে রয়েছেন তারা।

গত বছর কেপটাউন টেস্টে বল বিকৃতির কান্ডে জড়িয়ে এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসিত ছিলেন স্মিথ-ওয়ার্নার। চলতি বছরের মার্চে তাদের সেই নিষেধাজ্ঞা কাটে। কিছু দিন আগেই মূল ক্রিকেটে ফিরেন তারা। সম্প্রতি আইপিএলে রান পেয়েছেন ওয়ার্নার। বিশ্বকাপের অনুশীলন ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে স্মিথ জানান দেন ফুরিয়ে যায়নি। এ বার বিশ্বকাপে মূল ধারার ক্রিকেটে তাদের প্রত্যাবর্তন কেমন হয় তা দেখার জন্য উন্মুখ হয়ে রয়েছেন ভক্তরা।

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে স্মিথ-ওয়ার্নারকে দর্শকা গ্যালারি থেকে দুয়ো দিয়েছিল। তাই আজ তাদের মাঠ ও মাঠের বাইরের চ্যালেঞ্জ সামলাতেও হবে। এমন ধারণায় করছেন অনেকেই।

চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি অজি ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। আজও তার মাঠে নামা নিয়ে বেশ শঙ্কা রয়েছে। কেননা এ বাঁহাতি ওপেনার ভুগছেন চোটে। তবে দলটির অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ও টিম ম্যানেজমেন্ট আশা করছেন ফিট ওয়ার্নারকেই পাবেন।

২০১৫ বিশ্বকাপে ঘরের মাঠে আফগানদের বিপক্ষে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ দাঁড় করিয়েছিল অস্ট্রেলিয়া। সে ম্যাচে ৪১৭ রান তুলেছিল অজিরা। আর ওই ম্যাচেই ঝড়ো ১৭৭ রান করেছিলেন ডেভিড ওয়ার্নার।

লেটেস্টবিডিনিউজ/এনপিবি

Scroll to Top