একমাসের বাড়িভাড়া মওকুফ করলেন তাসকিনের বাবা আবদুর রশিদ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশে কার্যত লকডাউন চলছে। এতে স্থবির হয়ে পড়েছে অর্থনীতির চাকা। সংসার কিভাবে চলবে এই চিন্তায় উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটছে নিম্ন আয়ের লোকজনের।

প্রাণঘাতী করোনাভাইরাস সঙ্কটে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষের দুর্ভোগের কথা মাথায় রেখে বাবার কাছে ভাড়াটিয়াদের একমাসের ভাড়া মওকুফ করার অনুরোধ করেন তাসকিন।

জানা গেছে, তাসকিনের ইচ্ছাতেই এমন উদ্যোগ নিয়েছেন আবদুর রশিদ। আসছে জন্মদিনে ছেলে কি উপহার চায় জানতে চাইলে তাসকিন বাবাকে অনুরোধ করেন, ভাড়াটিয়াদের ১ মাসের বাড়িভাড়া মওকুফ করে দিতে। এটাই হবে তার জন্মদিনের উপহার।

এ বিষয়ে তাসকিনের বাবা আবদুর রশিদ বলেন, ‘সামর্থ্যে যতটুকু আছে আমি করলাম। মঙ্গলবার মোহাম্মদপুরে কিছু ত্রাণ দিয়ে আসার পর বাসায় বিশ্রাম নিচ্ছিলাম। তাসকিন এসে আবদার করল, বাবা, তোমার ভাড়াটিয়াদের জন্য এক মাসের ভাড়া মওকুফ করে দাও। ছেলের কথায় আমিও খুশি হলাম। ও তো আর খারাপ কিছু আবদার করেনি। আবদার না রেখে কি আর পারা যায়? এরপর সে নিজ থেকেই বলল, ধরে নাও এটাই আমার জন্মদিনের উপহার।’

তাসকিনের বাবা বলেন, ‘কাল তাসকিন বলল, বাবা প্রতি জন্মদিনে তুমি আমাকে কিছু না কিছু দাও। এবার যত ভাড়াটিয়া আছে তাদের এক মাসের ভাড়া নিও না। তারপর সবাইকে জানিয়ে দিলাম এমাসে তাদের ভাড়া দিতে হবে না।’

সূত্র জানায়, কয়েক বছর আগে মোহাম্মদপুরে অ্যাপার্টমেন্ট কিনেছেন তাসকিন। বর্তমানে সপরিবারে সেখানেই থাকছেন। তবে মোহাম্মদপুর জাকির হোসেন রোডে এবং বসিলায় দুটি বাড়ি আছে তাসকিনের বাবার। দুই বাড়িতে ১১টি পরিবার ভাড়া থাকেন। সবগুলো পরিবারের এক মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন তাসকিনের বাবা। আগামী শুক্রবার বাংলাদেশ দলের অন্যতম ফাস্ট বোলার তাসকিন আহমেদের জন্মদিন। এ দিন ২৫ বছর পূর্ণ হবে তার।

শুধু ভাড়া মাফ করেননি তাসকিনের বাবা। দুস্থ ও অসহায় মানুষদের সহায়তাও করেছেন তিনি। যাতে এটা দেখে সমাজের বিত্তবানরা উৎসাহিত হয়ে গবিব দুঃখীদের সাহায্যে এগিয়ে আসেন।