করোনা দুর্গত মানুষদের পাশে ১০ টন খাদ্য দিলেন কার্লোস দুঙ্গা

ছবিঃ সংগৃহীত

বিশ্বজুড়ে প্রভাব বিস্তার করেই চলেছে করোনাভাইরাস। প্রাণঘাতী এ ভাইরাসের ভয়াল থাবা থেকে রক্ষা পাচ্ছে না কোনো দেশ। এমন পরিস্থিতিতে ব্রাজিলের করোনা দুর্গত মানুষদের পাশে এসে দাঁড়ালেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং সাবেক কোচ কার্লোস দুঙ্গা। তিনি ১০ টন খাদ্য নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন। এ বিষয় লাতিন মিডিয়ায় বলছে, করোনার বিরুদ্ধে যুদ্ধে নামলেন দুঙ্গা।

অসহায়দের জন্য এগিয়ে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছেন দুঙ্গা। সামাজিক যোগাযোগ মাধ্যম সেটিই জানিয়েছেন তিনি। একটি ভিডিও পোষ্ট করে দুঙ্গা বলেন, ‘বিশ্বের বহু মানুষ এখন অসহায়। এমন অনেক কিছু এখন করতে হচ্ছে, যা কল্পনাতেও ছিল না আমাদের। তবে এখন অসহায়দের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। কারন মানুষের জীবনই এখন হুমকির মুখে। সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে। এখন আমাদেরকে মানবিক হতে হবে। মানুষকে সহযোগিতা করতে হবে। যার যতটুকু সামর্থ্য, তা দিয়েই এগিয়ে আসতে হবে।’

করোনা দুর্গত মানুষদের দুঙ্গা শুধু নিজেই এই সহযোগিতা করছেন না, তার মত মানুষদেরকে চ্যালেঞ্জও জানিয়েছেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। তিনি বলেন, আমি আপনাদের সবাইকে চ্যালেঞ্জ জানাচ্ছি। আমরা ইতোমধ্যেই ১০ হাজার কেজি (খাদ্য) সংগ্রহ করেছি। আমরা এই লড়াই চালিয়ে যাবো। এখন কোনো সময় নেই নষ্ট করার মত।