ম্যানচেস্টারকে হারিয়ে সেমিফাইনালে লিঁও

ফের চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালে থেমে গেলো ম্যানচেস্টার সিটির অভিযান। ফরাসি ক্লাব লিঁও’র বিপক্ষে হেরে ২০১৫/১৬ মৌসুমের পর আরেকবার সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন বিসর্জন দিয়েছে সিটিজেনরা।

শনিবার (১৫ আগস্ট) দিবাগত রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে মৌসা দেম্বেলের জোড়া গোলে ৩-১ ব্যবধানে সিটিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চার নিশ্চিত করেছে লিঁও।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও প্রথমার্ধেই পিছিয়ে পড়ে সিটি। ২৪তম মিনিটে ২০ গজ দূর থেকে নেওয়া শটে লিঁওকে এগিয়ে দেন ম্যাক্সওয়েল কর্নেট। গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগেও সিটিজেনদের জালে বল জড়িয়ে দিয়েছিলেন এই আইভরি কোস্ট মিডফিল্ডার। সিটির বিপক্ষে চারবারের সাক্ষাতে এটি তার তৃতীয় গোল।

গার্দিওলার দল বিরতিতে যায় এক গোলে পিছিয়ে থেকে। দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে সিটি। সুযোগও পেয়ে যায় তারা। ৬৯তম মিনিটে রহিম স্টার্লিংয়ের পাস থেকে সিটিকে সমতায় ফেরার কেভিন ডি ব্রুইন। কিন্তু সমতা ধরে রাখতে পারেনি।

৭৯তম মিনিটে ফাঁকায় বল পেয়ে যান লিঁওর ফরাসি ফরোয়ার্ড দেম্বেলে। গোলরক্ষক এডারসনকে ফাঁকি দিয়ে তিনি বল জড়িয়ে দেন সিটির জালে। অবশ্য রেফারি গোলটি দেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে।

এরপর গোল শোধে মরিয়া গার্দিওলার দল আবারও ভুল করে বসে শেষ মুহূর্তে। সমতায় ফিরতে আক্রমণে ওঠে আসা সিটি তৃতীয় গোল হজম করে ৮৭তম মিনিটে। ফাঁকায় পেয়ে নিজের দ্বিতীয় গোল পূরণ করেন দেম্বেলে।

গতবারও সিটির চ্যাম্পিয়নস লিগের অভিযান থেমে গিয়েছিল শেষ আটে। গত পাঁচ মৌসুমের মধ্যে চারবার তারা কোয়ার্টার ফাইনাল খেলেছে। কেবল বাদ গেছে ২০১৬/১৭ মৌসুমে। আগের তিন কোয়ার্টার ফাইনালের মধ্যে কেবল ২০১৫/১৬ মৌসুমে পিএসজিকে হারিয়ে সেমিফাইনালে ওঠতে পেরেছিল সিটি।

সেমিফাইনালে লিঁও প্রতিপক্ষ হিসেবে পেয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে। আগের ম্যাচে বার্সেলোনাকে ৮-২ ব্যবধানে বিধ্বস্ত করে শেষ চার নিশ্চিত করে বাভারিয়ানরা। আরেক সেমিতে মুখোমুখি হবে ফরাসি ক্লাব পিএসজি এবং জার্মান ক্লাব লিপজিগ।

Scroll to Top