প্রিমিয়ার লিগের তিন খেলোয়াড়ের প্রাণঘাতী করোনায় আক্রান্ত

প্রিমিয়ার লিগ মানেই ফুটবল প্রেমিদের মজার আসর। প্রিমিয়ার লিগ শুরুর আগে প্রাক মৌসুম অনুশীলনে এখন পর্যন্ত ক্লাবগুলোর তিনজন খেলোয়াড় করোনা পজিটিভ। শনিবার থেকে নতুন মৌসুম শুরু হচ্ছে প্রিমিয়ার লিগের। এক বিজ্ঞপ্তিতে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানায়, ‘৩১ আগস্ট সোমবার থেকে ৬ সেপ্টেম্বর রোববার পর্যন্ত ১৬০৫ জন খেলোয়াড় ও ক্লাব স্টাফ কোভিড-১৯ পরীক্ষা করিয়েছে। এদের মধ্যে নতুন করে তিনজন করোনা পজিটিভ।’

টেস্টে যে সব খেলোয়াড় ও স্টাফের করোনা পজিটিভ পাওয়া যাবে তাদের অন্তত ১০ দিনের জন্য সেলফ আইসোলেশনে থাকতে হবে। এর আগে গত সোমবার ম্যানচেস্টার সিটি নিশ্চিত করেছে যে রিয়াদ মাহরেজ ও আইমেরিক ল্যাপোর্তের করোনা পজিটিভ। তবে তাদের মধ্যে ভাইরাসের কোনো লক্ষণ নেই।

এদিকে ইংল্যান্ড দলের দুইজন খেলোয়াড় করোনা প্রটোকল লঙ্ঘন করায় তাদেরকে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে, যার প্রভাব ফেলছে দলটির নেশন্স লিগের প্রস্তুতিতে। ওই ঘটনায় তোলপাড় ইংলিশ ফুটবল। করোনা ভাইরাসের রুল ভঙ্গ করায় ইংল্যান্ড জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে ঘরে পাঠিয়ে দেয়া হয়েছে ফিল ফোডেন ও ম্যাসন গ্রিনউডকে।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে এই দুই ইংলিশ খেলোয়াড় আইসল্যান্ডে অবস্থাকালে স্থানীয় দুই নারীর সঙ্গে মেলামেশা করেছেন। শনিবার নেশন্স লিগের খেলায় আইসল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করার পর এই কান্ডটি ঘটিয়েছেন ২০ বছর বয়সি ফোডেন ও ১৮ বছর বয়সি গ্রীনউড। শনিবারেই জাতীয় দলে অভিষেক ঘটেছে এই দুই ফুটবলারের। ওই ঘটনায় ডেনমার্কের বিপক্ষে পরবর্তী ম্যাচের স্কোয়াড থেকে প্রত্যাহার করে দেশে পাঠিয়ে দেয়া হয় তাদেরকে।