‘গত মৌসুমে খারাপ সময় গেলেও বার্সায় এখন বেশ ভালো আছি’: মেসি

মেসি ক্লাব ছাড়তে চাইলেও বার্সেলোনার আইনি মারপ্যাঁচে কারণে গত আগস্টে নেওয়া সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। তবে প্রেক্ষাপট এখন ভিন্ন। জোসেফ মারিয়া বার্তোমেউ বোর্ডের দায়িত্বে এখন আর নেই।

কোচ রোনাল্ড কোম্যানের সাথেও বোঝাপড়া দারুণ তার। এরপরও শঙ্কা পুরোপুরি কেটে যায়নি। ভক্তদের জানার খুব ইচ্ছা, অধিনায়ক থাকবেন নাকি শেষ পর্যন্ত নতুন মৌসুমে বার্সা ছেড়ে চলে যাবেন? এই ইস্যুতে এবার মুখ খুললেন এলএমটেন।

বার্সা বোর্ডের আসন্ন নির্বাচনের আর বেশিদিন বাকি নেই। তার আগে ক্লাবকে ঘিরে নিজেদের পরিকল্পনার কথা সবাইকে শোনাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। এরই অংশ হিসেবে এমিলি রোসাড এবং লাপোর্তার বক্তব্য শুনে সবাই ধারণা করতেই পারেনি, আগামী মৌসুমে হয়তো ন্যু ক্যাম্প থেকে তল্পিতপ্পা গুছাতে হবে আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে।

কারণ এই দুই জনের কেউই তাকে আর্থিক অঙ্কে ভালো কোনো সুবিধা দিতে রাজি নন। এর একটাই মূল কারণ, বর্তমানে বার্সার আর্থিক অবস্থা সংকটাপন্ন। মাথার ওপর আছে আকাশসম ঋণের বোঝা। দু’হাত খুলে খরচ করার মতো সময় নেই অবস্থা।

এই অবস্থায় ম্যানচেস্টার সিটি কিংবা প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) সাথে টক্কর দেওয়ার তো প্রশ্নই উঠে না। তাহলে মেসি কী ভাবছেন? এবার ভক্তরা একটু চমকে যাবেন বলা যাচ্ছে। অভিমান ভুলে ছয়বারের বিশ্বসেরা ফুটবলার জানালেন, বর্তমানে তিনি কাতালান পাড়ায় বেশ ভালো আছেন।

স্প্যানিশ একটি টিভি চ্যানেলকে তিনি বলেন, ‘গত মৌসুমে খারাপ সময় গেলেও বার্সায় এখন বেশ ভালো আছি। বুরোফ্যাক্স এবং অন্যান্য সব ঘটনা এখন অতীত। মৌসুমের শুরুতে সেসব নিয়ে ভাবছিলাম।’ মন টিকে যাওয়ায় এখন বার্সার সমস্যাও বুঝতে পারছেন মেসি।

সেই সাথে আগামীতে ভালো কিছুর আশায় আছেন দশ নম্বর এই জার্সিধারী, ‘সামনে যা কিছু আছে সবগুলোর জন্য প্রাণপণ লড়াই করবো আমি।সবকিছু মিলিয়ে বার্সা খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে এখন। তবে সামনের দিকে ভালো কিছুর আশায় আছি।’