চেলসি থেকে বরখাস্ত হওয়ায় যা বললেন ল্যাম্পার্ড

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ছন্নছাড়া অবস্থার জন্য গত সোমবার চেলসি ফুটবল দলের হেড কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করা হয়েছে। চাকরি হারানোর খবর পেয়ে মুখ খুললেন এই সাবেক ইংলিশ তারকা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানালেন তার হতাশার কথা।

চেলসির ইতিহাসে সবচেয়ে বড় কিংবদন্তিদের মধ্যে তিনি একজন। এ ক্লাবটিতে তিনি ১৩ মৌসুম খেলেছেন। চেলসির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা (২১১) তিনি। তবে খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতা ম্যানেজারীয় জীবনে কাজে লাগাতে পারলেন না তিনি। চেলসির ম্যানেজার হিসেবে দুই মৌসুমও অতিক্রম হয়নি তার। প্রথম মৌসুমে একটি দুর্বল দল নিয়েও শীর্ষ চারে শেষ করে ভালোই সুনাম অর্জন করেছিলেন।আগের দলবদলে মোটা অঙ্ক খরচ করে দ্বিতীয় মৌসুমেও বেশ ভালো শুরু করেছিলেন।

তবে ১১ ম্যাচ শেষে দলকে টেবিলের শীর্ষে দেখা ল্যাম্পার্ড বরখাস্ত হলেন ২০তম ম্যাচের আগেই। বর্তমান টেবিলে নবম স্থানে থাকা চেলসির নতুন ম্যানেজার হতে যাচ্ছেন সম্প্রতি পিএসজি থেকে বরখাস্ত হওয়া টমাস টুখেল। বরখাস্ত হওয়ার পর ইনস্টাগ্রামে চেলসির সাবেক এই খেলোয়াড় লেখেন, ‘ক্লাবকে এই মৌসুমে এবং পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার সময় না পেয়ে আমি হতাশ।’