নেইমারের কথায় কাভানিকে বিক্রি করে দিচ্ছে পিএসজি?

ফ্রি কিক ও পেনাল্টি নেওয়া নিয়ে নেইমার ও এডিনসন কাভানির মধ্যকার ঝামেলা মিটে গেছে বলেই খবর। গত মাসে অলিম্পিক লিঁ’ওর বিপক্ষে ম্যাচে মাঠেই ফ্রি কিক ও পেনাল্টি নেওয়া নিয়ে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন নেইমার-কাভানি। পিএসজির দুই তারকার সেই অভ্যন্তরিণ যুদ্ধ তোলপাড় ফেলে দিয়েছে ফুটবল বিশ্বে। তবে ঘটনার কিছুদিন পরই নেইমার দাবি করেন, কাভানির সঙ্গে তার কোনো ঝামেলা নেই। কাভানিও এক প্রতিক্রিয়ায়, ব্যক্তিগত রেষারেষি ভুলে দলের হয়ে খেলার আহ্বান জানান।

কিন্তু নেইমারের সেই ঝামেলা মিটে যাওয়ার দাবি, কাভানির একাট্টা হয়ে খেলার আহ্বান, সকলেই আসলে মিছে! প্রকৃতপক্ষে নেইমার-কাভানির মধ্যে দ্বন্দ্ব এখনো স্পষ্ট। স্প্যানিশ সাপ্তাহিক ক্রীড়া সাময়িকী ডন ব্যালনের দাবি অন্তত সে রকমই।

ওই ঘটনার পরপরই খবর ছড়ায়, কাভানিকে জানুয়ারির দলবদল উইন্ডোতেই বিক্রি করে দেওয়ার জন্য পিএসজির কাতারি মালিক-সভাপতি নাসের আল খেলাইফির কাছে অনরোধ করেন নেইমার। পিএসজির সভাপতিও নাকি নেইমারের চাওয়াকে প্রাধান্য দিয়ে কাভানিকে বিক্রি করে দিতে প্রস্তুত! নতুন খবর হলো, নেইমারের সঙ্গে অবংবোধের লড়াইয়ের কারণে কাভানিও নাকি পিএসজি ছাড়তে মানসিকভাবে প্রস্তুত!

পিএসজি বেশ কিছুদিন আগেই কাভানিকে বিক্রি করার জন্য রিয়াল মাদ্রিদের কাছে প্রস্তাব পাঠিয়েছিল বলে খবর বেরোয়। রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজও ৩০ বছর বয়সী উরুগুইয়ান স্ট্রাইকারকে দলে টানতে আগ্রহী ছিলেন। কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদোর আপত্তিতে কাভানিকে দলে টানার আগ্রহ বিসর্জনই দিতে হয়েছে এসেছেন রিয়াল সভাপতিকে! রোনালদো নাকি কাভানিকে দলে চান না। ডন ব্যালন জানিয়েছে, কাভানিও রিয়ালে যেতে আগ্রহী নন। যদি পিএসজি ছাড়তেই হয়, সেক্ষেত্রে তিনি যেতে চান কাতারি টাকায় পরিচালিত আরেক ক্লাব ম্যানচেস্টার সিটিতে!

ম্যানচেস্টার ইউনাইটেড এবং এভারটনও কাভানিকে দলে টানতে আগ্রহী বলে খবর। তবে ডন ব্যালন জানিয়েছে, পেপ গার্দিওলার সিটিই কাভানির এক নম্বর পছন্দ।

কিন্তু প্রশ্ন হলো, কাভানি কি তার পছন্দের ঠিকানায় পাড়ি জমাতে পারবেন? আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো এবং ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস দুর্দান্ত ফর্মে রয়েছেন। দুজনেই কোচ পেপ গার্দিওলার প্রিয়পাত্র। এই ‍দুজন থাকার পরও গার্দিওলা কাভানিকে দলে টানতে বিশেষ আগ্রহ দেখাবেন?

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ১৮ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি