গ্রুপ পর্বের শেষ ম্যাচের আগে হঠাৎ দুঃসংবাদ দিল ব্রাজিল

তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দুর্দান্ত ফর্মে আছে ব্রাজিল। মোটামুটি নিশ্চিত বলা যায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে উঠবে তারা। কোপার শিরোপা ধরে রাখার লড়াইয়ে এখন পর্যন্ত ফুল মার্কস পেয়েই উতরে যাচ্ছেন নেইমাররা।

আজ রাত তিনটায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল। কিন্তু সেই ম্যাচের আগেই একটা দুঃসংবাদ শুনলেন ব্রাজিল কোচ তিতে। চোটে পড়ে ছিটকে গেছেন দলের অভিজ্ঞ সেন্টারব্যাক ফেলিপে মন্তেইরো। আতলেতিকো মাদ্রিদের এই ডিফেন্ডারের ডান পা মচকেছে। ফলে, এই কোপায় আর তাঁকে দেখা যাবে না।

যদিও থিয়াগো সিলভা, মার্কিনিওস কিংবা এদের মিলিতাওয়ের কারণে মূল একাদশে সেভাবে জায়গা পান না ফেলিপে, তাও তাঁর মতো অভিজ্ঞ একজনের বেঞ্চে থাকাটা নিঃসন্দেহে শক্তি জোগায় তিতেকে। আতলেতিকোর কৌশলের অন্যতম প্রধান অংশ তিনি।

তবে ফেলিপের এই চোটে পড়ার ঘটনা কিন্তু আজকের নয়। জুনের ১৬ তারিখেই চোটে পড়েছিলেন তিনি। ব্রাজিল যেদিন পেরুর বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামল, তার আগের দিন। চোট প্রথমে অত গুরুতর মনে করা না হলেও পরে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে বোঝা যায় চোটের গভীরতা। ফেলিপের বদলে এর মধ্যেই দলে আরেকজন সেন্টারব্যাক ডেকেছেন তিতে। তিনি রেড বুল ব্রাগান্তিনোর রাইটব্যাক লিও অরতিজ।

এই চোটের কারণে যে শুধু ব্রাজিলই চিন্তায় পড়েছে, তা নয়। চিন্তায় পড়েছেন আতলেতিকোও। জানা গেছে, আগামী মৌসুমের শুরুতেও দলের হয়ে খেলার তেমন সম্ভাবনা নেই এই ডিফেন্ডারের। সে ক্ষেত্রে হোসে হিমেনেজ, স্তেফান সাভিচ, মারিও হার্মোসোর মতো ডিফেন্ডারদের ওপরেই ভরসা করতে হবে দিয়েগো সিমিওনেকে।

Scroll to Top