নেইমারকে ছেড়ে মেসির কাছে চলে যাচ্ছেন এমবাপ্পে!

টবল ইতিহাসের অন্যতম সেরা ত্রয়ী ‘এমএসএন’ ভেঙেছে এই মৌসুমের শুরুতে। কিন্তু নতুন ঠিকানায় এসেও মেসিকেই অনুসরণ করবেন নেইমার। অন্তত মুখের কথায় তেমনটাই বলছেন পিএসজির নম্বর টেন।

মৌসুমের শুরুতেই রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে কিনে নিয়েছে পিএসজি। কাগজে-কলমে ধারে বলা হলেও ১৮০ মিলিয়ন ইউরোতে কিনে নিয়েছে কিলিয়ান এমবাপ্পেকেও। আর ইতিহাসের সবচেয়ে দামি দুই খেলোয়াড় ইতিমধ্যেই আলো ছড়াতে শুরু করেছেন। চ্যাম্পিয়নস লিগে নিজেদের সর্বশেষ ম্যাচে আন্ডারলেখটের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে প্যারিসের ক্লাবটি। দুই তারকাই গোল পেয়েছেন। ৩ মিনিটেই গোল করেছেন এমবাপ্পে, পরে কাভানিকে দিয়ে করিয়েছেন আরও একটি।

এই ম্যাচের পর এমবাপ্পের প্রশংসা করে নেইমার বলেন, ‘সে দারুণ এক প্রতিভা, চমৎকার ফুটবলার। বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন হওয়ার ক্ষমতা তার রয়েছে এবং সে জন্য আমি যতটুকু পারি সবটুকুই করব। বার্সেলোনায় মেসি আমার জন্য যা করেছে, আমি তার (এমবাপ্পে) জন্যও তেমনটা করতে চাই।’

পিএসজিতে এমবাপ্পেকে রাখার জন্য নেইমার বার্সেলোনায় মেসি হতে চাইলেও তা চাইছেন না এমবাপ্পের বাবা।কেননা, নিজ ছেলেকে আসল মেসির ঠিকানায় দেখতে চান। শুধু তিনি নন, তার ছেলে এমবাপ্পেও নাকি বার্সেলোনায় যেতে আগ্রহী। সম্প্রতি এক গনমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিন এ বিষয়ে কথা বলেন, তিনি বলেন, আগামী গ্রীষ্মে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যাওয়ার চিন্তা-ভাবনা করছেন তার পুত্র। স্প্যানিশ টক শো অনুষ্ঠান ‘কাডেনা কোপে’র মারফত জানা গেছে, এরই মধ্যে নাকি এমবাপ্পের বাবা কথা বলেছেন বার্সেলোনার একজন প্রতিনিধির সঙ্গে। কথাবার্তা চূড়ান্ত হলে বার্সেলোনার পক্ষ থেকে ১২০ মিলিয়ন ইউরো আর আনুসঙ্গিক আরও ৩০ মিলিয়ন ইউরোতে চুক্তি হবে এমবাপ্পের।

বার্সেলোনার সঙ্গে ফুটবল এজেন্ট জোসেপ মারিয়া মিঙ্গুইলার সম্পর্ক অসাধারণ। লিওনেল মেসিকে ছোটবেলায় বার্সার সঙ্গে চুক্তিবদ্ধ করার ব্যাপারে তার বড় ভূমিকা ছিল। নেইমারের জায়গা পূরণের জন্য এমবাপ্পে বার্সেলোনায় যোগ দেয়ার আগ্রহ প্রকাশ করেছেন বলে দাবি করেন তিনিও। মিঙ্গুইলা জানিয়েছেন, প্যারিসে জন্ম নেয়া এমবাপে কাতালুনিয়ায় যেতে ইচ্ছুক। কারণ, ফ্রান্সের রাজধানীতে তিনি আর ফিরে যেতে চাইছেন না।

ফরাসি এই তারকা স্ট্রাইকারের প্রতি আগ্রহ আছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদেরও। তবে ক্রিশ্চিয়ানো, করিম বেনজেমা আর গ্যারেথ বেলের মত তারকাদের ভিড়ে খেলার সুযোগ কতটা পাবেন, সেই ভাবনাতেই রিয়ালকে বাদ দিয়ে দিয়েছেন এমবাপ্পে। মূলত বার্সোলোনায় নেইমারের জায়গাটি ধরার জন্যই পিএসজি ছাড়তে চাচ্ছেন এমবাপ্পে। আগামী দলবদলে এমবাপ্পে-বার্সেলোনা চুক্তি হয়ে গেলে মেসির সঙ্গেই খেলতে দেখা যাবে ফরাসি তারকাকে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ২০ অক্টোবর    ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি