‘বিশ্বের সবচেয়ে বাজে’ ক্লাবের মেসিকে দলে টানতে হাস্যকর এক প্রস্তাব!

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসির চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। গতকাল (১ জুলাই) থেকে ফ্রি এজেন্ট খেলোয়াড় হয়ে গেছেন মেসি। অর্থাৎ দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে কোনো ট্রান্সফার ফি ছাড়াই মেসিকে দলে নিতে পারবে যে কোনো দল।

সেই সুযোগটাই লুফে নিতে চাইছে ব্রাজিলিয়ান ফুটবল দল ইবিস স্পোর্ট ক্লাব। যারা নিজেদের ডাকনাম ‘বিশ্বের সবচেয়ে বাজে ক্লাব’ নিজেরাই দিয়েছে, কারণ টানা ৩ বছর ১১ মাস তারা কোনো ম্যাচ জেতেনি। যা কি না জায়গা করে নিয়েছে গিনেস বুকের বিশ্ব রেকর্ডে। সেই \’ইবিস স্পোর্ট ক্লাবই\’ এখন মেসিকে দলে নিতে চাইছে।

আর দলে নেয়ার কথা বলে দিয়েছে ছয়টি অদ্ভুত প্রস্তাব। যা রীতিমতো ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নিজেদের অফিসিয়াল টুইটার পেজে তারা লিখেছেন, \”আজ (বুধবার) বার্সার সঙ্গে মেসির চুক্তির শেষ দিন। আগামীকাল থেকে মেসির থাকবে নতুন ক্লাব। স্বাক্ষর করুন মেসি!\”

এই ক্যাপশনে করা পোস্টের সঙ্গে একটি চুক্তিপত্রের ছবিও সংযোজন করেছে ইবিস স্পোর্ট ক্লাব। যেখানে লেখা রয়েছে ছয়টি প্রস্তাব। প্রথমটি হলো, মেসির সঙ্গে চুক্তিটি হবে ১৫ বছরের। যা শুরু হবে বৃহস্পতিবার (১ জুলাই) থেকেই। পারিশ্রমিক হবে ক্লাবের আয়ের ওপর ভিত্তি করে।

ক্লাবের সঙ্গে চুক্তি বহাল রাখতে বেশি বেশি গোল করতে পারবেন না মেসি। পাশাপাশি চ্যাম্পিয়ন হওয়া থেকে সাফ বারণ। কেননা ইবিস স্পোর্ট ক্লাবের পরাজয়ের বিশেষ ‘ঐতিহ্য’ রয়েছে।

বার্সেলোনায় ১০ নম্বর জার্সি পরলেও, ইবিস স্পোর্ট ক্লাবে তা পরতে পারবেন না। কারণ ইবিসে ১০ নম্বর জার্সি পরে খেলতেন মাউরো শাম্পু। যিনি ১৯৮৭ থেকে ১৯৯৫ পর্যন্ত ক্লাবের হয়ে খেললেও, কোনো গোল করতে পারেননি। যে কারণে ক্লাবটির সমর্থকদের কাছে বিশেষ সমাদৃত তিনি।

মেসিকে দলে পাওয়ার চুক্তির প্রস্তাবে সবচেয়ে হাস্যকর বিষয়টি হলো, এ চুক্তিতে স্বাক্ষর করার আগে একটি আয়নার সামনে দাঁড়িয়ে তিনবার বলতে হবে, ডিয়েগো ম্যারাডোনার চেয়ে পেলে ভালো ফুটবলার। এসব চুক্তি মেনে নিয়ে মেসি চুক্তিপত্রে স্বাক্ষর করতে আহ্বান জানিয়েছে ইবিস স্পোর্ট ক্লাব।