মডার্নার কাছে ফাইজারের হার

বরিশালে করোনাভাইরাস প্রতিরোধে জনসাধারণকে টিকা গ্রহণে আগ্রহী করতে অনুষ্ঠিত হয়েছে প্রীতি ফুটবল ম্যাচ। আর এতে অংশ গ্রহণ করে মডার্না ও ফাইজার নামে দুটি দল। ম্যাচে মডার্নার কাছে হেরে যায় ফাইজার।

গতকাল রোববার বিকালে বরিশাল যুব ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ধান গবেষণা সড়কের কাটাখালি খালসংলগ্ন মাঠে ভিন্নধর্মী এ ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।

স্থানীয় জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টিতে অনুষ্ঠিত খেলায় নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই গোল না পেলে পেনাল্টির মাধ্যমে খেলার নিস্পত্তি হয়। এতে মডার্না একাদশ ফাইজার একাদশকে ১-০ গোলে পরাজিত করে।

প্রীতি ফুটবল ম্যাচের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাস থেকে পরিত্রাণে টিকাই এখন পর্যন্ত সবচেয়ে কার্যকর অস্ত্র। কিন্তু টিকার ব্যাপারে মানুষের মধ্যে অসচেতনতা, ভ্রান্ত ধারণাসহ বিভিন্ন কারণে তা গ্রহণে আগ্রহ কম। তাই গুজব দূর করে সবাইকে টিকা গ্রহণে আগ্রহী করতেই এ ভিন্নধর্মী আয়োজন।

দর্শকদের টিকা গ্রহণের ব্যাপারে আগ্রহী করতে খেলা শুরুর আগে ও বিরতির সময় বিভিন্ন সচেতনতামূলক বক্তব্য দেন খেলোয়াড়রা।

মডার্না একাদশের অধিনায়ক শাওন আহমেদ যিনি বরিশাল যুব ফাউন্ডেশনের অন্যতম উদ্যোক্তা তিনি বলেন, এই খেলা শুধু আনন্দ লাভের জন্য আয়োজন করা হয়নি। ২৪নং ওয়ার্ডে বসবাসরত প্রায় ১৭ হাজার মানুষকে টিকা গ্রহণে আগ্রহী করতেই এ বিশেষ জনসচেতনতা কার্যক্রম চালানো হয়েছে।