বার্সার সতীর্থরা মেসির অভাব বুঝতে দিল না

এই খবর ১০ দিন পুরনো হয়ে গেছে যে, মেসি আর বার্সেলোনার কেউ নন। স্টেডিয়ামজুড়ে মেসির অনুপস্থিতিতেও তার বন্দনা চোখে পড়েছে। রোববার রাতে ন্যু ক্যাম্পে খেলা শুরুর ১০ মিনিটের মধ্যে গ্যালারির কয়েক হাজার দর্শক ‘মেসি মেসি’ রবে মুখরিত করে তোলে স্টেডিয়াম।

তবে মাঠের খেলায় বার্সেলোনার খেলোয়াড়েরা মেসির অভাব বুঝতেই দেয়নি। লা লিগার চলতি মৌসুমটা উড়ন্ত সূচনা করেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। শক্তিশালী প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়েছে বার্সেলোনা।

মাঠের পারফরম্যান্সে মনেই হয়নি মেসি খেলছেন না বার্সার এই দলে। প্রতিপক্ষের গোলমুখ বরাবার ১৩টি শট নিতে পেরেছে বার্সা, যার আটটি ছিল লক্ষ্য বরাবর। আর ১১টি শট নিতে পেরেছে সোসিয়েদাদ, যার মাত্র তিনটিই লক্ষ্যে রাখতে পেরেছেন তারা।

ম্যাচের ১৯ মিনিটে বার্সা লিড নেয়। মেমফিস ডিপাইয়ের দারুণ এক ফ্রি কিকে দলকে এগিয়ে দেন জেরার্ড পিকে। এরই সঙ্গে বার্সার জার্সিতে গোলের হাফসেঞ্চুরি পূরণ হলো স্প্যানিশ ডিফেন্ডারের। মার্টিন ব্র্যাথওয়েট বিরতির ঠিক আগে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের ক্রসে দুর্দান্ত হেডে ব্যবধান দ্বিগুণ করেন। ২-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুদল। বিরতির পর গোল শোধ করবে কী তৃতীয় গোলটি হজম করে সোসিয়েদাদ।

জোড়া গোল করে স্প্যানিশ লিগের ইতিহাস তৈরি করেন ব্র্যাথওয়েট। ব্র্যাথওয়েটের আগে কোনো ডেনিশ ফরোয়ার্ডই স্প্যানিশ লিগে জোড়া গোল করে দেখাতে পারেননি।

জর্দি আলবার ক্রসে ৫৯তম মিনিটে ব্র্যাথওয়েটের দেওয়া গোলের পর ২০ মিনিট পর্যন্ত ৩-০ স্কোরলাইন খেলা এগিয়ে যায়। এর পর মাত্র ৩ মিনিটের ব্যবধানে দুটি গোল শোধ করে খেলায় টান টান উত্তেজনা ফিরিয়ে আনে সোসিয়েদাদ। ৮২ মিনিটে লোবেতে সেনফুইগস প্রথম গোলটি শোধ করেন। আর ৮৫ মিনিটে সোসিয়েদাদের স্প্যানিশ লেফ্ট উইং মিকেল ওয়ারজাবাল দ্বিতীয় গোলটি করেন।

হঠাৎ দুই গোল হজম করে বার্সা কিছুটা শঙ্কাতেই পড়ে যায়। খেলার স্কোরলাইন যখন ৩-২, সমতায় ফিরতে মরিয়া সোসিয়েদাদ। কিন্তু বার্সার সার্জি রবার্তোর কারিশমায় তা আর হয়ে উঠেনি সোসিয়েদাদের। ৯১তম মিনিটে দারুণ এক গোলে সোসিয়েদের জালে ‘এক হালি’ পূরণ করেন রবার্তো। রেফারির শেষ বাঁশিতে ৪-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

Scroll to Top