ডায়েট চার্ট না মানায় মুটিয়ে গেছে নারী ফুটবলাররা, দাবি উইমেন্স উইংয়ের

নারী ফুটবলারদের লিগ চলাকালীন মানা হয়নি ডায়েট চাট। যার ফলে কয়েকজন ফুটবলার মুটিয়ে গেছে, অভিযোগ করেছেন উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন। আগামী ৭ সেপ্টেম্বর এশিয়া কাপের জন্য নেপালের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে উজবেকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে নারী দল। তারই প্রাক্কালে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কথা বলতে গিয়ে এমনটাই জানালেন উইমেন্স উইংয়ের চেয়ারম্যান।

মাহফুজা আক্তার কিরন বলেন, \”এখানকার ডায়েট আর ক্লাবের ডায়েট তো এক হবে না। মেয়েরা যখন ফিরে আসে তখন ওভারওয়েট হয়ে ফিরে আসে। এখানে যেমন আমরা মাছ-মাংস বেশি খাওয়াই, ভাত খাওয়াই কম। কিন্তু ওখানে ওরা ভাত খায় বেশি। আর অনেক বেশি ভাত খেলে কিছু সমস্যা তো হবেই। তাছাড়া আমাদের দেশের ক্লাবগুলোর ক্ষেত্রে দুয়েকটি ছাড়া কেউই প্রফেশনাল না।\”

এশিয়ান কাপের বাছাই পর্বে ১৯ সেপ্টেম্বর জর্ডান ও ২২ সেপ্টেম্বর ইরানের বিপক্ষে খেলতে হবে সাবিনাদের। প্রতিপক্ষ শক্তিশালী হলেও পূর্বে বয়সভিত্তিক খেলায় দেশ দুটিকে হারানোর অভিজ্ঞতা বাংলাদেশকে এগিয়ে রাখবে বলে মনে করেন নারী ফুটবলের এই অভিভাবক।

তিনি বলেন, জর্ডানকে আমরা বয়সভিত্তিক ফুটবলে হারিয়েছি। সুতরাং আমাদের মাথায় রাখতে হবে তাদের চেয়ে আমরা কোনো অংশেই কম না। তার আগে ৯ ও ১২ সেপ্টেম্বর পোখারায় নেপালের সাথে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৪ সেপ্টেম্বর পর্যন্ত নেপালেই অনুশীলন করবে দল। উজবেকিস্তানে কোভিড প্রটোকল শুধু করোনা টেস্টেই থাকছে সীমাবদ্ধ।