একজন কম নিয়েও বাংলাদেশকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা

বাংলাদেশকে হারিয়ে স্বাগতিক শ্রীলঙ্কা \’প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে ফুটবল টুর্নামেন্টের\’ ফাইনালে উঠেছে। টানা দুই ম্যাচে ড্র করা লঙ্কানদের সামনে এদিন জয়ের বিকল্প ছিল না। শুরুতে পিছিয়ে গিয়ে দ্বিতীয়ার্ধে সমতা ফেরায় বাংলাদেশ। তবে শেষ সময়ের পেনাল্টিতে বাংলাদেশকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে লঙ্কানরা

আজ মঙ্গলবার রাতে মারিও লেমোসের শিষ্যরা লঙ্কানদের ঘরের মাঠে ২-১ গোলে হেরেছে। তাতেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল বাংলাদেশের। অন্তত ড্র করতে হতো ফাইনালে যেতে হলে বাংলাদেশকে। আগের দুই ম্যাচের একটিতে ড্র ও অন্যটিতে জয় পাওয়া বাংলাদেশের সামনে শিরোপার লড়াইয়ের দারুণ সুযোগ থাকলেও হেরে তা স্বপ্নভঙ্গ হলো।

গত কয়েকদিনের বৃষ্টিতে শ্রীলঙ্কায় মাঠের অবস্থা ছিল খুবই নাজেহাল। এমন মাঠে ঠিকমতো খেলার ছিল না কোনো পরিবেশ। শুরু থেকে হাঁপিয়ে যাচ্ছিলেন উভয় দলের ফুটবলাররা। ম্যাচের ২৬তম মিনিটে এসে এগিয়ে যায় স্বাগতিকরা। বাংলাদেশের গোলরক্ষকের ভুলে পোস্টের পাশ দিয়ে বল জালে জড়িয়ে লঙ্কানদের লিড এনে দেন ওয়াসেক রাজ্জাক।

পিছিয়ে পড়লেও তপু বর্মন ম্যাচে ফেরার দারুণ সুযোগ নষ্ট করেন। অধিনায়ক জামাল ভূইয়ার কর্ণার থেকে বাংলাদেশের আক্রমণ লঙ্কান ডিফেন্ডার গোললাইন থেকে সেভ করতে গিয়ে হ্যান্ডবল করেন। রেফারি পেনাল্টির পাশাপাশি লাল কার্ড দেখান। সেখানে স্পট কিক নেন তপু, কিন্তু এই ডিফেন্ডারের শট অনেক উপরের দিয়ে উড়ে যায়। তাতেই পিছিয়ে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

দশ জনের দল নিয়ে বিরতির পর বাংলাদেশের একের পর এক আক্রমণ সামলান স্বাগতিক গোলরক্ষক সুজন পেরেরা। বেশ কয়েকবার গোল মুখে সুযোগ তৈরি করেও জালে জড়াতে ব্যর্থ হয় লাল সবুজের প্রতিনিধিরা। ম্যাচের ৭০তম মিনিটে জুয়েল রানার গোলে সমতায় ফেরেন বাংলাদেশ। কিন্তু শেষ মিনিটের আগে পেনাল্টিতে গোল করে শ্রীলঙ্কার জয় নিশ্চিত করেন রাজ্জাক।

Scroll to Top