ক্লাসিকোতে ফিরতে পারেন ডেম্বেলে

ইনজুরি কাটিয়ে আগামী জানুয়ারির আগে উসমান ডেম্বেলে ফিরতে পারবেন না বলেই মনে হচ্ছিল। তবে প্রত্যাশিত সময়ের চেয়েও দ্রুত ইনজুরি থেকে সেরে উঠছেন এই ফরাসি তারকা। ফলে ডিসেম্বরের চতুর্থ সপ্তাহে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে ডেম্বেলেকে ফিরে পাওয়ার স্বপ্ন দেখছে বার্সেলোনা।

গত সেপ্টেম্বরে গেটাফের বিপক্ষে স্প্যানিশ লা লিগা ম্যাচ চলাকালীন ইনজুরিতে পড়েন ডেম্বেলে। ইনজুরির ফলে সার্জারির মুখোমুখি হতে হয় ফরাসি তারকাকে। পুরোপুরি ফিট হয়ে উঠতে ডেম্বেলেকে সাড়ে তিন মাস মাঠে থাকতে হবে বলে প্রাথমিকভাবে চিকিৎসকরা সময় বেঁধে দেন।

আগামী ২৩ ডিসেম্বর এল ক্লাসিকোতে মুখোমুখি হবে বিশ্ব ফুটবলের অন্যতম দুই শক্তিশালী দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ক্রিসমাস ছুটির আগে বার্সেলোনা কোচ আর্নেস্টো ভালভার্দে ডেম্বেলেক নিয়ে ঝুঁকি নেবেন কি না সেটিই বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।

ডেম্বেলেকে তড়িঘড়ি করে মাঠে ফেরানোর আগে দু’বার ভাবতে হতে পারে ভালভার্দেকে। তবে এল ক্লাসিকোর চেয়ে মৌসুমের দ্বিতীয়াংশে বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক তারকা ডেম্বেলে বার্সার জন্য বেশি গুরুত্বপূর্ণ।

অবশ্য মাঠের পারফরম্যান্স বিবেচনায় আনলে ডেম্বেলেকে নিয়ে তাড়াহুড়ো করার কোনো দরকার নেই বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের চেয়ে আট পয়েন্ট এগিয়ে রয়েছে কাতালানরা। ফলে অন্য মৌসুমগুলোর তুলনায় এবারের ক্লাসিকো একটু কম গুরুত্বপূর্ণ। তাই, ডেম্বেলেকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে চাইবে না বার্সা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ০৬  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি