শিরোপার লড়াইয়ে বরিশালের লক্ষ্য ১৫৫

কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের সবচেয়ে সফল দল। যারা শিরোপা জিতেছে চারবার। বিপরীতে আরেক দল ফরচুন বরিশাল এখন পর্যন্ত শিরোপার স্বাদ পায়নি। তবে ফাইনালের প্রথম অংশ শেষে এগিয়ে বরিশালই।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের দশম আসরের গ্র্যান্ড ফাইনালে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৫৪ রান সংগ্রহ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজ শুক্রবার (১ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের দশম আসরের গ্র্যান্ড ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল।

ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবালের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণেই যেন মাঠে নামে দলের খেলোয়াড়রা। পুরো ইনিংসজুড়ে দারুণ লাইন-লেন্থে বোলিং করেছেন সবাই।

শুরু থেকে নিয়মিত বিরতিতে কুমিল্লার উইকেট তুলে নিয়েছে বরিশাল। যার শুরুটা হয় প্রথম ওভারে সুনীল নারিন ফেরার মাধ্যমে। প্রথম কোয়ালিফায়ার জয়ের নায়ক লিটন দাস ও তাওহীদ হৃদয় দুজনই হয়েছেন ব্যর্থ।

লিটন ১৬ এবং হৃদয় ও জনসন চার্লস সমান ১৫ রানে সাজঘরে ফেরেন। একপ্রন্ত আগলে সর্বোচ্চ ৩৮ রান করেন মাহিদুল ইসলাম অঙ্কন। এর আগে ব্যক্তিগত ৩ রানে রান আউট হন মঈন আলী। দলের ইনিংসের বাকিটা এগিয়ে নেন জাকের আলী ও আন্দ্রে রাসেল।

শেষদিকে মিরপুরে ঝড় তোলেন রাসেল। তার ১৪ বলে অপরাজিত ২৭ রানের ঝড়ে লড়াকু সংগ্রহ পায় কুমিল্লা। অন্যপ্রান্তে ২০ রানে অপরাজিত থাকেন জাকের। বরিশালের হয়ে ফুলার দুটি এবং মেয়ার্স, সাইফউদ্দিন ও ম্যাককয় একটি করে উইকেট নেন।