mustafiz

মুস্তাফিজদের জন্য ফ্র্যাঞ্চাইজি খুঁজছে এলপিএল

শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) বেশ ঘটা করেই নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। যার মালিকানায় ছিলেন বাংলাদেশের তামিম রহমান। দলটির বিদেশি আইকন করা হয়েছিল বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমানকে। মঙ্গলবার (২১ মে) নিলাম থেকে শক্ত একটা দলও গঠন করেছিল তারা। কিন্তু একদিন পরেই ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে সমস্ত চুক্তি বাতিল করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে জানা যায়, বুধবার (২২ মে) শ্রীলঙ্কার রাজধানী কলম্বো থেকে গ্রেপ্তার হয়েছেন ডাম্বুলা থান্ডার্সের মালিক তামিম রহমান। শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয় প্রণীত ক্রীড়া আইনের ২০১৯ সালের অপরাধ প্রতিরোধের আইনি ধারায় তাকে গ্রেপ্তার করা হয়। এরপরই শঙ্কা জাগে নিলামে দল পাওয়া ক্রিকেটারদের কি হবে। অবশেষে তাদের নিয়ে সুখবর দিয়েছে এলপিএল কর্তৃপক্ষ।

বিদেশি আইকন হিসেবে বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমান ছাড়াও নিলাম থেকে দানুশকা গুনাথিলাকা, আকিলা ধনাঞ্জয়া, দিলশান মাদুশঙ্কার সঙ্গে বিদেশি ক্রিকেটার হিসেবে ইব্রাহিম জাদরান, হজরতউল্লাহ জাজাই, করিম জানাত, ইফতিখার আহমেদসহ ২৪ জন ক্রিকেটারকে দলে ভেড়ায় ফ্র্যাঞ্চাইজটি।

এলপিএলের সঙ্গে ডাম্বুলার চুক্তি বাতিল হওয়া প্রকৃত পক্ষে এসব ক্রিকেটারদের আর বৈধতা নেই। তাই এখন প্রশ্ন ভাগ্যে কী আছে এসকল ক্রিকেটারদের, তারা কি এলপিএলের এবারের আসর খেলতে পারবে?এলপিএল কর্তৃপক্ষের বরাত দিয়ে কোটি টাকার এমন প্রশ্নের উত্তর দিয়েছে ক্রিকেট বিষয়ক ভারতীয় গণমাধ্যম ক্রিকবাজ।

ডাম্বুলার ক্রিকেটারদের ভবিষ্যত নিয়ে এলপিএলের এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, নির্ধারিত সূচিতেই হবে এলপিএল। টুর্নামেন্ট শুরুর আগে (ডাম্বুলা থান্ডার্সের জন্য) নতুন মালিকানা খুঁজে নিতে না পারলে আমরাই এই দলকে চালাব। অতীতেও আমরা দুটি দল চালিয়েছি, এবারও আমরা আর্থিক এই ক্ষতির ধাক্কাটা মেনে নিতে প্রস্তুত।

ডাম্বুলা থান্ডার্সসহ এলপিএলে দলের সংখ্যা ৫। এখন লিগটির কর্তৃপক্ষ নিজেরা দল চালাক কিংবা নতুন মালিক পেয়ে যাক, দুই ক্ষেত্রেই বদলে যাবে দলের নাম। তবে বদলাবে না ক্রিকেটারদের তালিকা। ফলে পাঁচ দল নিয়ে ১ জুলাই মাঠে গড়াবে এলপিএলের নতুন মৌসুম। যার ফাইনাল হবে ২১ জুলাই।

এলপিএলে দল পাওয়া তাসকিন খেলার অনুমতি পাবেন কিনা জানালেন পাপন
চলতি আসরে বাংলাদেশ থেকে মুস্তাফিজ ছাড়াও এলপিএলে দল পেয়েছেন বাংলাদেশের আরেক তারকা পেসার তাসকিন আহমেদ। ৫০ হাজার ডলারে ডানহাতি এই পেসারকে দলে নেয় কলম্বো স্ট্রাইকার্স। তবে নিলামে দল পাননি বাংলাদেশের তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, তাওহীদ হৃদয় ও নাজমুল হোসেনরা।

Scroll to Top