মুশফিকদের রেকর্ড গড়া জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরে রেকর্ড গড়ে জয় তুলে নিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। জাতীয় দলের সতীর্থ মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানসকে ২৬ রানে হারিয়ে মাঠ ছাড়েন মুশফিকরা।

এর আগে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ২১৪ রান করে চিটাগং। এ আসরে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ দলীয় সংগ্রহ। আবার বিপিলের ইতিহাসে এটা দ্বিতীয় সর্বোচ্চও।

এদিন চিটাগংয়ের যারাই ব্যাটিংয়ে নেমেছেন সবার ব্যাটেই ফুটেছে রানের ফুলঝুরি। সকলেই দেখা পেয়েছেন দুই অংকের। সর্বনিম্ন ১৩ আসে ডেলপোর্টের ব্যাট থেকে।  ৫২ রান আসে ফর্মের তুঙ্গে থাকা মুশফিকুরের ব্যাট থেকে। মাত্র ৩৩ বলে ৮টি চার ও ১টি ছয়ের মারে তিনি এ রান করেন।

ইয়াসির আলী ৫৪ রান করে সাজঘরে ফিরে যান। তবে ব্যাটিং তান্ডব চালান দাসুন শানাকা। মাত্র ১৭ বলে ৪২ রানে অপরাজিত থাকেন তিনি। নাজিবুল্লাহ জাদরান ৫ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। সকলের নজরকাড়া ব্যাটিংয়ে রেকর্ড রান সংগ্রহ করতে পারে চিটাগং।

জবাবে খেলতে নেমে ০ রানে উইকেট হারিয়ে ইনিংস শুরু করেন মাহমুদুল্লাহ রিয়াদরা। শুরুর তিন ব্যাটসম্যানই ব্যর্থ ছিলেন। ফর্মে থাকা জুনায়েদ সিদ্দিকির ব্যাট থেকে আসে মাত্র ১২ রান। সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক মাহমুদুল্লাহ নিজে। এছাড়া ব্রেন্ডন টেইলর ২৮ রান করেন। তাইজুল ২২ ও মালিঙ্গা ৫ রানে অপরাজিত থাকেন।

চিটাগংয়ের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন আবু জায়েদ। এ ছাড়া খালেদ আহমেদ নেন দুই উইকেট।