পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে, মৃত্যু ১৯

ছবিঃ সংগৃহীত

বিশ্বজুড়ে হু হু করে বাড়ছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। বিশ্বজুড়ে করোনা ভাইরাসের মহামারীতে প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যাও। এদিকে করোনা ভাইরাসে পাকিস্তানে মৃত্যু হার কম’, দেশটির সরকারের এমন দাবি করার একদিন পরই সোমবার (৩০ মার্চ) মৃতের সংখ্যা বেড়ে ১৯ জন আর আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬৫৮ জনে দাঁড়িয়েছে বলে ডন জানিয়েছে।

ভাইরাসটিতে পাকিস্তানে আক্রান্ত ও মৃতের সংখ্যা দুই বেড়েছে। যে হারে সংক্রমণের সংখ্যা বাড়ছে তা ঠেকাতে যুদ্ধকালীন পরিস্থিতিতে চিকিৎসা চলছে আক্রান্তদের। শুধু হাসপাতাল বা সাধারণ চিকিৎসক নয়, সেনাবাহিনীর হাসপাতালেও ভর্তি করা হচ্ছে সাধারণ মানুষকে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, নোভেল করোনা ভাইরাসে সোমবার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ জনে। এবং সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৫৮ জনে।

পাকিস্তানের প্রদেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়ে পাঞ্চাবে ৬৩৮ জন, ৫০২ জন আক্রান্ত নিয়ে দ্বিতীয় অবস্থান সিন্ধু, খাইবার পাখতুনখোয়ায় আক্রান্ত ১৯২ জন, বেলুচিস্তানে আক্রান্ত হয়েছেন ১৪১ জন, রাজধানী ইসলামাবাদে আক্রান্ত ৫১ জন, গিলগিট-বালতিস্তানে ১২৮ জন ও আজাদ কাশ্মীরে আক্রান্ত ৬ জন বলে জানিয়েছে ডন।

বিভিন্ন গণমাধ্যমে জানায়, চীন থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ করোনা ভাইরাসে সাড়া বিশ্বের দুইশতর বেশি দেশে প্রায় সাড়ে ৭ লক্ষ মানুষ সংক্রমিত হয়েছে। বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন দেড় লাখের বেশি মানুষ আর ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে প্রায় ৩৫ হাজার মানুষ।