ফের জামিন আবেদন করলেন বগুড়ার আলোচিত সেই তুফান

বগুড়ায় আলোচিত ধর্ষণ এবং ধর্ষণের পর মা ও ধর্ষিতা মেয়ের মাথা ন্যাড়া ও নির্যাতনের অভিযোগে করা মামলায় প্রধান আসামি বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকার আবারো হাইকোর্টে জামিন আবেদন করেছেন।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে এই জামিন আবেদন করা হয়েছে। তুফানের পক্ষে আইনজীবী হলেন অ্যাডভোকেট এ এইচ এম রেহানুল কবির।

এই মামলায় গতবছরের ২৭ ফেব্রুয়ারি তুফানের জামিন আবেদন খারিজ করেছিলেন হাইকোর্ট। আজ শনিবার (২০ জুন) আইনজীবী রেহানুল কবির জানান, বগুড়ার আদালতে মামলাটিতে বিচার কাজ শুরু না হওয়ায় হাইকোর্টে জামিনের আবেদন করা হয়েছে। এছাড়া মামলায় অপরাপর আসামিরা জামিনে রয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৭ সালের ১৭ জুলাই এক কলেজ ছাত্রীকে কৌশলে বাসায় নিয়ে ধর্ষণ করেন তুফান সরকার। এর পর একই বছরের ২৮ জুলাই তুফানের শ্যালিকা পৌর ওয়ার্ড কাউন্সিলরের বাসায় নিয়ে মা ও মেয়েকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দেওয়া হয়। ওই ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে ওই বছরের ২৯ জুলাই বগুড়া সদর থানায় দুটি মামলা করেন।

পুলিশ ওইদিনই প্রধান আসামি তুফান সরকার, তার স্ত্রী, শ্বশুর, শাশুড়ি ও শ্যালিকা পৌর কাউন্সিলর, নাপিতসহ ১১ জনকে আটক করে। পরে তদন্ত শেষে ধর্ষণ মামলায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ১০ জনকে এবং মাথা ন্যাড়া করার মামলায় দণ্ডবিধিতে ১৩ জনকে আসামি করে একইবছরের ১০ অক্টোবর পৃথক দুটি অভিযোগপত্র দেওয়া হয়। এরমধ্যে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলা বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন।

এই মামলায় গতবছর ২৭ ফেব্রুয়ারি তুফানের জামিন আবেদন খারিজ করেন নিয়মিত হাইকোর্ট বেঞ্চ। তবে নিম্ন আদালতকে ছয় মাসের মধ্যে বিচার সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে বিচার শেষ না হওয়ায় হাইকোর্টে জামিনের আবেদন করা হয়েছে।

Scroll to Top