বাংলাদেশের পক্ষে সাদমানের দুর্দান্ত সেঞ্চুরি

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চারদিনের একমাত্র আনঅফিসিয়াল টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করেছে ওপেনার সাদমান ইসলাম। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৬৯ রান ও নুরুল হাসানের অপরাজিত অর্ধশতকের ভর করে প্রথম ইনিংসে ৬৭ রানের লিড নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ ‘এ’ টিম।

বৃহস্পতিবার সিলেট আন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে চারদিনের ম্যাচের দ্বিতীয় দিনে আগের দিনের ১ উইকেটে ৩৮ রান নিয়ে ব্যাট করতে নামে বাংলাদেশ এ দল। দ্বিতীয় উইকেটে ১৩৭ রানের দারুণ এক জুটি গড়েন সাদমান ও শান্ত। ব্যক্তিগত ৬৯ রানে স্টুয়ার্ট থম্পসনের বলে বোল্ড হয়ে যান শান্ত। তবে সাদমান তুলে নেন সেঞ্চুরি। ২১৯ বলে ১৫টি চারের সাহায্যে ১০৮ রানের ইনিংস খেলেন তিনি। চতুর্থ উইকেটে ইয়াসির আলীর সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন সাদমান। ইয়াসির করেন ৩৫ রান।

এছাড়া ইয়াসির আলী ও মেহেদি হাসান দু’জনই ৩৫ রান করে আউট হন। নুরুল ৫১ ও সাঞ্জামুল ইসলাম ৪ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামবেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা আইরিশরা সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ২৫৫ রান তোলে। মিডলঅর্ডারে সেঞ্চুরি উপহার দেন ভারতীয় বংশোদ্ভূত সিমি সিং (১২১)। ১০ নম্বরে নেমে ৫৭ রানের কার্যকরী ইনিংস খেলেন অফস্পিনার নাথান স্মিথ।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ১২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ