হোয়াইটওয়াশের রাতেই ক্যাসিনোতে তিন বাংলাদেশি ক্রিকেটার!

দক্ষিণ আফ্রিকায় চলমান সিরিজে বাংলাদেশের ক্রিকেটারদের পারফর‌ম্যান্স কেমন সেটা আর বলে না দিলেও চলে। সেটা নিয়েই মাথার চুল ছিড়তে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। তার সাথে এবার যোগ হল মাঠের বাইরের আচরণগত সমস্যা।

মাঠের বাইরে তিন ক্রিকেটারের শৃঙ্খলা নিয়ে উঠলো প্রশ্ন। শেষ ওয়ানডেতে ইস্ট লন্ডনে দক্ষিণ আফ্রিকার কাছে ২০০ রানের বিশাল ব্যবধানে হারার পর তিন ক্রিকেটার চললেন ক্যাসিনোতে। রাত নয়টায় টিম হোটেল থেকে বের হয়ে তারা ফিরলেন ম্যানেজমেন্টের বেধে দেওয়া নির্ধারিত সময় মানে রাত ১০ টার আরো ঘণ্টাদুয়েক পর।
টিম কারফিউ ভাঙা এই তিন ক্রিকেটার হলেন দুই পেসার তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও অলরাউন্ডার নাসির হোসেন। নাসির আর শফিউল দলে যাওয়া আসার মধ্যেই আছেন। এই সিরিজে তাদের যা পারফরম্যান্স তাতে নিশ্চিত ভাবে আবারো দল থেকে বাদ পড়ার সম্ভাবনার সামনে দাঁড়িয়ে আছেন। আর ২২ বছর বয়সী পেসার তাসকিনও বাজে লাইন ও লেন্থের সুবাদে দলে নিজের জায়গাটা নড়বড়ে করে ফেলেছেন।

যদিও দক্ষিণ আফ্রিকায় টিম ম্যানেজারের দায়িত্ব পালন করা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে বলেন, ‘পরের দিন কোনো খেলা ছিল না। তাই আমরা ১০টা অবধি বাইরে থাকার অনুমতি দিয়েছিলাম। ওরা আমাকে জানায় রাতে সময় মতই ফিরে এসেছিল। রাতে বাইরে খেতে গিয়েছিল। সাথে ক্যাসিনোতেও ঢুঁ মারে। ওখানে দক্ষিণ আফ্রিকানদের (ক্যাগিসো) রাবাদা) ও (এবি) ডি ভিলিয়ার্স ছিল।’

বোঝাই যাচ্ছে, তিন ক্রিকেটার কখন হোটেল রুমে ফিরে আসেন সেটা টিম ম্যানেজমেন্ট আদৌ নিশ্চিত নয়। এটাই সবচেয়ে বেশি দুশ্চিন্তার কারণ। মিনহাজুল আবেদীন অবশ্য বললেন টিম মিটিংয়ে বিষয়টা নিয়ে আলাপ করবেন। তিনি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে অবশ্যই ব্লুমফন্টেইনের টিম মিটিংয়ে এই বিষয়টা নিয়ে কথা বলবো।’

শৃঙ্খলা ভঙ্গের ইস্যুতে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট বরাবরই কড়া। খোদ সাকিব আল হাসানও এই সংক্রান্ত কারণে নিষিদ্ধ হয়েছিলেন। ২০১৫ বিশ্বকাপের মাঝপথে ফেরত পাঠানো হয়েছিল পেসার আল আমিনকে। এবার এই তিন ক্রিকেটারের ভাগ্যে কি লেখা আছে সেটা সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ২৪ অক্টোবর    ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি