সাবেক পুলিশ কর্মকর্তার বাসা থেকে ৪৫ ভরি স্বর্ণালঙ্কার চুরি

রাজধানীতে বাসার জানালার গ্রিল কেটে ৪৫ ভরি স্বর্ণালঙ্কার ও বিদেশি মুদ্রা চুরির ঘটনা ঘটেছে পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক খন্দকার মোজাম্মেল হোসেনের ডুপ্লেক্স বাসায়।

গতকাল সোমবার দিবাগত রাতে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের ২/এ ইস্টার্ন হাউজিংয়ের ষষ্ঠতলার ডুপ্লেক্স বাসায় এ ঘটনা ঘটে। এ সময় আলমারিতে থাকা বৈদেশিক মুদ্রা (৪০০ সিঙ্গাপুরের ডলার ও ১৫০ মালয়েশিয়ার রিংগিত) দুর্বৃত্তরা নিয়ে যায়।

এ ঘটনায় অবসরপ্রাপ্ত আইজিপির স্ত্রী মিতালি হোসেন বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেছেন। সিআইডির ফরেনসিক টিম ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। একই সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেছে স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও থানা পুলিশের কর্মকর্তারা।

মিতালি হোসেন বলেন, রাতে আমি ও আমার স্বামী ডুপ্লেক্স বাসার নিচতলার রুমে ঘুমাচ্ছিলাম। দুজন গৃহপরিচারিকা ছিল। বাসার ওপরে কেউ ছিলেন না। সকাল ৮টার দিকে ঘুম থেকে উঠে পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য গৃহপরিচারিকা ওপরে যান। সেখানে গিয়ে দেখতে পান, ওপরের একটি কক্ষ ভেতর থেকে লক করা। চাবি দিয়ে লক খুলে ভেতরে গিয়ে দেখা যায় জানালার গ্রিল কাটা।

তিনি আরও বলেন, আলমারি ভাঙা ছিল। লকারে থাকা গহনার বক্সও নেই। বক্সে প্রায় ৪৫ ভরি স্বর্ণালঙ্কার ছিল। যার বাজার মূল্য ৪০ লাখ ৬৫ হাজার টাকা। ৪০০ সিঙ্গাপুরের ডলার ও ১৫০ রিংগিত ছিল। পরে আমরা বুঝতে পারি, দুর্বৃত্তরা বাসায় ঢুকে সব লুট করে নিয়ে গেছে।

ডিএমপির রমনা বিভাগের ডিসি মোহাম্মদ শহীদুল্লাহ জানান, ভবনের ৬ তলায় বাসার জানালার গ্রিল কেটে চোরেরা ভেতরে ঢোকে। বাসা থেকে শুধুমাত্র স্বর্ণালঙ্কারই চুরি হয়েছে। এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। থানায় মামলা হয়েছে। দুর্বৃত্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।