সাবিলাকে বাংলাদেশ চেনালেন অস্কারজয়ী লেটো

অস্কারজয়ী হলিউড অভিনেতা, গায়ক, গীতিকার ও পরিচালক জ্যারেড লেটো যুক্তরাষ্ট্রে বসে দেশের ছোট পর্দার মডেল ও অভিনেত্রী সাবিলা নূরকে বাংলাদেশ চেনালেন।

সম্প্রতি জ্যারেড লেটো ইন্সটাগ্রাম একাউন্ট থেকে লাইভ ভিডিও চ্যাটে অংশগ্রহণ করেন তার ভক্তদের সঙ্গে। সেখানে ভক্ত হিসাবে অংশ নিয়েছিলেন বাংলাদেশের সাবিলা। সেখানে শুরুতেই সাবিলা নূরের কাছে লেটো জানতে চান তার দেশ কোথায়। সাবিলা জবাবে বলেন, বাংলাদেশ। তারপর প্রশ্ন ছুঁড়ে বসেন, লেটো বাংলাদেশের নাম এর আগে শুনেছেন কী না?

সাবিলার এমন প্রশ্নের জবাবে জ্যারেড লেটো জানান, হাউ স্টুপিড ডু ইউ থিংক আই এম? (তুমি আমাকে কতটা মূর্খ ভেবেছো যে আমি বাংলাদেশকে চিনবো না?) আমি অবশ্যই বাংলাদেশ চিনি। প্রত্যেকেই বাংলাদেশকে চেনে, তুমি যদি না চেনো তাহলে তোমার সমস্যা, বাংলাদেশ একটি জায়ান্ট দেশ। প্রত্যেকেই বাংলাদেশকে চেনে। কাম অন।

এমন উত্তরে সাবিলা খুশি না হয়ে বরং হলিউডের এই অভিনেতাকে বোঝাতে শুরু করেন, বাংলাদেশ জায়ান্ট দেশ নয়, এটি ইন্ডিয়ার পাশের একটি দেশ। সাবিলার এমন সংলাপের পর বাংলাদেশ চেনানোর দায়িত্বটা যেন নিজের কাঁধেই তুলে নেন এই অস্কারজয়ী হলিউড অভিনেতা। ভিডিওতে তিনি সাবিলাকে জানিয়েছেন, বাংলাদেশকে খুব ভালো করেই চেনেন তিনি। এছাড়া বাংলাদেশের ডাল, নানরুটি এবং অন্যান্য খাবারের কথা উল্লেখ করে বেশ প্রশংসা করেন।

এখানেই শেষ নয়, ইন্সটাগ্রামে সাবিলার নিজের দেশ নিয়ে এমন হীনমন্যতার ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। যা নিয়ে বেশ সমালোচিত হচ্ছেন ছোট পর্দার এই অভিনেত্রী। দেশের একজন তারকা নিজের দেশকে আরও দায়িত্বশীল ভাবে উপস্থাপন করতে পারতেন বলে মন্তব্য অনেকেরই।

জ্যারেড লেটো ডালাস বায়ার্স ক্লাব (২০১৩) সিনেমায় লিঙ্গ পরিবর্তনকারী নারী চরিত্রে লেটোর অভিনয় প্রশংসিত হয় এবং তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে একাডেমি পুরস্কার, গোল্ডেন গ্লোব পুরস্কার ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার অর্জন করেন।