সুশান্তের সহ-অভিনেতা সন্দীপও কি আত্মহত্যাই করেছেন?

সুশান্ত ও সহ-অভিনেতা সন্দীপ - ইন্টারনেট সংগৃহীত ছবি

ফের সন্দীপ নামের এক অভিনেতার আত্মহত্যার খবর নিয়ে চাঞ্চল্য তৈরি হল গোটা বলিউডে। অভিনেতা সন্দীপ নাহারের মৃতদেহের সঙ্গে একটি সুইসাইড নোটও পাওয়া গেল। গত সোমবার মুম্বইয়ের গুরগাঁওয়ের নিজের ফ্ল্যাট থেকে অভিনেতা সন্দীপ নাহারের মৃতদেহ উদ্ধারের পরই ফের নতুন করে স্মৃতি উসকে উঠে এল প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের নাম। জানা যায়, অভিনেতা সন্দীপের খুব ভালো বন্ধু ছিলেন সুশান্ত এবং তাঁরা একত্রে এমএস ধোনি ছবিতে অভিনয়ও করেছেন।

সন্দীপের মৃত্যুর তদন্তে নেমে মুম্বই পুলিশের হাতে এসেছে মৃতদেহের সঙ্গে পাওয়া সুইসাইড নোটও। তা থেকে প্রাথমিকভাবে পুলিশ অনুমান করছে সন্দীপ আত্মহননের পথই বেছে নিয়েছিলেন।

আত্মহত্যার আগে ফেসবুকে একটি ভিডিও ও সুইসাইড নোট শেয়ার করেছিলেন সন্দীপ। সন্দীপ তাঁর সুইসাইড নোটে লেখেন, কেরিয়ার নিয়ে একদম খুশি নই ৷ বেঁচে থাকার কোনও কারণ খুঁজে পাচ্ছি না। আত্মসম্মান ছাড়া বেঁচে থাকা সম্ভব নয়। সঙ্গে সুইসাইড নোটে দাম্পত্য জীবন নিয়েও যে তিনি খুশি ছিলেন না তাও স্পষ্ট করে যান। সুইসাইড নোটে সন্দীপ স্পষ্ট করে যান, এর আগেও প্রায় ১০০ বার তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সন্দীপের বন্ধুরা জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় লাইভে এসে মাঝে মাঝেই সন্দীপ মৃত্যু নিয়ে কথা বলতেন।

সুইসাইড নোট পড়ে জানা যায়, এই অভিনেতা অবসাদে ভুগছিলেন। ক্যারিয়ার ও ব্যক্তিগত জীবন নিয়ে সুখী ছিলেন না সন্দীপ নাহার। স্ত্রী কাঞ্চনা শর্মা তাকে বোঝে না জানিয়ে সুইসাইড নোটে আরও বলা হয়, আমার স্ত্রীর কোনো দোষ নেই এতে। ওর স্বভাবই এ রকম। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নন। সুইসাইড নোট এবং আশপাশের মানুষের বক্তব্যের ওপর নির্ভর করেই পুলিশের প্রাথমিক অনুমান সন্দীপ আত্মহত্যাই করেছেন। তবে মুম্বই পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট থেকেই আরও বিস্তারিত জানা সম্ভব হবে ৷

অক্ষয় কুমারের সঙ্গে কেশরি ছবিতেও দেখা গিয়েছিল সন্দীপকে। ফের যেন অভিনেতাদের অনিশ্চিত জীবনের ছবিটা স্পষ্ট হয়ে উঠল অভিনেতা সন্দীপের মৃত্যুর মধ্য দিয়ে। বলিউডের ঝকমকে আলোর পিছনে যে আসলে অন্ধকারই বাস করে তা যেন ফের নতুন করে স্পষ্ট হয়ে উঠছে গত এক বছরে পর পর অভিনেতাদের আত্মহননের ঘটনা। প্রশ্ন উঠছে, তাহলে কী কেরিয়ারের সঙ্গে লড়াইয়ে হেরে গিয়েই বার বার এমন পথ অনুসরণ করছেন অভিনেতারা।নেটিজেনরাও সন্দীপের মৃত্যুতে হতবাক। তাঁরাও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন সন্দীপের সঙ্গে বলিউড অভিনেতাদের ছবি।