বিমানের গায়ে সোনুর ছবি লাগিয়ে সম্মাননা

বলিউড ‍ও দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা সোনু সুদ। মানবসেবার জন্য পেয়েছেন ‘স্পেশ্যাল হিউম্যানিটেরিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ড’। এই অ্যাওয়ার্ড উপলক্ষে তার ছবি একটি বিমানের পুরো অংশে লাগিয়ে বিশেষ সম্মাননা জানিয়েছে ভারতীয় একটি বিমানসংস্থা।

ভারতের অন্যতম সমাজসেবক তারকাদের একজন অভিনেতা সোনু সুদ। লকডাউনে বহু মানুষের খাবার, পড়াশোনার খরচ, চিকিৎসার খরচসহ নানাবিধ দায়িত্ব পালন করেছিলেন তিনি। সব কিছুই মনে রেখেছে দেশবাসী। আর তারই ধারাবাহিকতায় ভারতীয় এই বিমানসংস্থাটি এই সমাজ সেবক ও অভিনেতাকে সম্মান জানাতে ছবির সাথে লিখেছে, ‘রক্ষাকর্তা সোনু সুদকে কুর্নিশ।\’

এদিকে, ভারতীয়রা এই অভিনেতাকে ‘মসিহা’ নাম দিয়েছেন। লকডাউনের সময়ে দেশটির নানা প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করে দিয়েছিলেন তিনি। স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য নিজের হোটেলের দরজা খুলে দিয়েছিলেন। বিদেশে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরার জন্য বিমানের ব্যবস্থা করে দিয়েছিলেন।

নিজের ছবিসহ সেই বিমানের ছবি দিয়ে সোনু সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাপশনে লিখেছেন, ‘ভালোবাসার জন্য অনেক ধন্যবাদ সবাইকে। মা ও বাবা, তোমাদের কথা খুব মনে পড়ছে’।

উল্লেখ্য, এক সময় মুম্বাই আসার জন্য সোনুর ট্রেনের ভাড়াটুকু ছিল না। তিনি পাঞ্জাবের মগা থেকে মুম্বাই এসেছিলেন অভিনেতা হওয়ার জন্য। সামর্থ্য ছিল না ট্রেনে সংরক্ষিত টিকিট কাটার। কঠিন দিনে বাবা-মা ছিলেন সোনুর পাশে। কিন্তু ছেলের সাফল্য তারা দেখে যেতে পারেননি।