রাশিয়ান সুন্দরীর নামে এক বছরে ১৯৯টি মামলা

Nastya Ivleeva

বিশ্বের বৃহত্তম দেশ রাশিয়ার সেলিব্রিটি ও সামাজিকমাধ্যমের প্রভাবশালী ব্যক্তিত্ব বিখ্যাত সুন্দরী নাসতিয়া ইভলিভা। তবে এবার তিনি সংবাদ শিরোনাম হয়েছেন আইন লঙ্ঘনের রেকর্ড গড়ে।

ইনস্টাগ্রামে ইভলিভার অনুরাগীর সংখ্যা ১ কোটি ৮৭ লাখ। তার সঙ্গে এই সুন্দরী ছাড়িয়ে গেছেন ট্রাফিক আইন ভাঙার রেকর্ড, অন্তত তেমনটাই দাবি করছে মস্কো পুলিশ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, গত এক বছর জুড়ে মোট ১৯৯ খানা ট্রাফিক আইন উল্লঙ্ঘনের মামলা জমা হয়ে আছে ইভলিভার বিরুদ্ধে। ট্রাফিক আইন সংক্রান্ত যা কিছু অপরাধ হতে পারে, তার সবক’টিই রয়েছে ইভলিভার কুকীর্তির খাতায় এক এবং একাধিক বার করে! ট্রাফিক আইনকে বুড়ো আঙুল দেখিয়ে ঝড়ের বেগে গাড়ি চালিয়ে অন্যদের হেনস্তা করা নাকি তার পক্ষে স্বাভাবিক ব্যাপার! এর পাশাপাশি রয়েছে নিষিদ্ধ জায়গায় বহু বার গাড়ি পার্ক করে রাখা, ডবল লাইন ক্রস করা, নিষিদ্ধ রুটে টার্ন নেওয়ার মতো অপরাধও!

ইভলিভাকে রুশ পুলিশ ১৯৯ টি মামলা জন্য জমা হওয়া টাকা মিটিয়ে দিতে বলে। ইবলিভা জানান, এই বিশাল পরিমাণ টাকা তার পক্ষে মেটানো সম্ভব নয়। পরিণতিতে পুলিশ তার ল্যাম্বরগিনি গাড়িটা তুলে নিয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় এই কথা জানিয়ে আক্ষেপও প্রকাশ করেছেন ইভলিভা! তার এখন কেবল একটাই চিন্তা- কবে তিনি এই জরিমানা মিটিয়ে গাড়িটা ফেরত আনতে পারবেন! আর আবারও রাস্তায় গাড়ি ছোটাতে পারবেন।