দেশে প্রথম কোটির মাইলফলক সময় টিভির! পেল ‘ডায়মন্ড বাটন’

বাংলাদেশে এই প্রথমবারের মতো ‘ডায়মন্ড প্লে বাটন’ পেল টিআরপি র‍্যাংকিং-এ সংবাদভিত্তিক চ্যানেলগুলোর মধ্যে এক নম্বরে থাকা সময় টেলিভিশনের ইউটিউব চ্যানেল।

শনিবার (০১ মে) সকালে এক কোটি সাবস্ক্রিপশনের নতুন মাইলফলকে পা রাখে সময় সংবাদের ইউটিউব চ্যানেল (SOMOY TV)।

সময় টেলিভিশনের এই ডিজিটাল প্ল্যাটফর্মটি যাত্রার মাত্র প্রায় ৪ বছরেই সাবস্ক্রাইবার বিবেচনায় দেশের টেলিভিশন চ্যানেলগুলোর মধ্যে শীর্ষস্থানে অবস্থান করছে।

যাত্রার তিন মাসের মাথায় ২০১৮ সালের মার্চে এক লাখ সাবস্ক্রাইবার ছাড়িয়ে ‘সিলভার বাটন অ্যাওয়ার্ড’ অর্জন করে এই চ্যানেলটি। এরপর তথ্যপিপাসুদের তুমুল সাড়ায় এক বছরের মধ্যেই ছাড়িয়ে যায় ২০ লাখ সাবস্ক্রাইবার। গত বছরের ১৪ জুন এ সংখ্যা ৩০ লাখ ছাড়ায়। একই বছরের ১৯ নভেম্বর ৪০ লাখ ছাড়িয়ে যায় সময়ের সাবস্ক্রাইবারের সংখ্যা। এরপর ছয় মাসেরও কম সময়ে আরও ২০ লাখ সাবস্ক্রাইবারের ভালোবাসা পায় সময়।

সাবস্ক্রাইবারের এ সংখ্যার মধ্য দিয়ে শুধু বাংলাদেশের টিভি চ্যানেলগুলোর মধ্যেই শীর্ষে না, বরং আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা (৭.৩৩ মিলিয়ন সাবস্ক্রাইবার) ও বিবিসিকে (৯.৮৪ মিলিয়ন সাবস্ক্রাইবার) পেছনে ফেলেছে সময় সংবাদের ইউটিউব চ্যানেল। তবে এনডিটিভি ১০ মিলিয়ন ও সিএনএন ১২.৪ মিলিয়ন সাবস্ক্রাইবার নিয়ে এগিয়ে আছে।

এর আগে সাফল্যের স্বীকৃতি হিসেবে ইউটিউব থেকে সিলভার বাটন অ্যাওয়ার্ড ও পরে গোল্ড বাটন অ্যাওয়ার্ডও অর্জন করে চ্যানেলটি। পাশাপাশি দ্রুততম সময়ে অধিক সাবস্ক্রাইবার ও দর্শকদের কাছে গ্রহণযোগ্যতার জন্যও প্রশংসা কুড়িয়েছে ইউটিউবের কাছ থেকে।

এই সাফল্যের সঙ্গী হওয়ার জন্য সাবস্ক্রাইবার, দর্শক ও শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছে সময় মিডিয়া লিমিটেড কর্তৃপক্ষ।